সদ্য সংবাদ
Home / আবরার হত্যার প্রতিবাদে উত্তাল রাবি

আবরার হত্যার প্রতিবাদে উত্তাল রাবি

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) আবরার ফাহাদ (২১) নামে এক শিক্ষার্থীকে পিটিয়ে হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ  করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। মঙ্গলবার বেলা ১১টায়  বিশ্ববিদ্যালয়ের বিক্ষোভ কর্মসূচী  করে শিক্ষার্থীরা।
বিক্ষোভ মিছিল নিয়ে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের সাথে পুলিশের ধাক্কাধাক্কি হয়।

আন্দোলনে অংশ নেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বলেন, একজন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী দেশ নিয়ে চিন্তা করবে এটাই স্বাভাবিক কিন্তু তাকে হত্যা করা হবে এটা কোন আইনে আছে। আমরা দেখেছি আবরারের মা- বাবার আহাজারি।  কেনও তাদের সন্তান কে হত্যা করা হলো।  তাহলে আমরা কি ভেবে নিবো ওটা দেশ প্রেমিক নাকি আবরার দেশ প্রেমিক। এসব ঘটনা থেকে আমরা বুঝে নিতে পারি এরাই ভারতের দালাল, পাকিস্তানের দালাল।

শিক্ষার্থীরা আরো বলেন,  মাননীয় প্রধানমন্ত্রী দেখুন সোনার ছেলেরা  দেশ প্রেমিককে কিভাবে নির্মম ভাবে হত্যা করলো। অনতিবিলম্বে খুনিদের বিশ্ববিদ্যালয়ের থেকে বহিষ্কার করে দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করার পাশাপাশি সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে।

প্রসঙ্গত, আবরার ফাহাদ ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।
গতকাল রোববার রাত ২টায় বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) অচেতন অবস্থায় শেরে বাংলা হলের দ্বিতীয়তলা থেকে মরদেহ উদ্ধার করে কর্তৃপক্ষ। রহস্যজনক মৃত্যুর ৮ ঘণ্টা আগে ভারতকে সমুদ্র বন্দর, পানি ও গ্যাস দেয়ার চুক্তি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক স্ট্যাটাস দিয়েছিলেন বুয়েট ছাত্র আবরার ফাহাদ।

error: Content is protected !!

Powered by themekiller.com