সদ্য সংবাদ
Home / আইন আদালত / সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের তফসিল ঘোষণা

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের তফসিল ঘোষণা

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির ২০২০-২০২১ সেশনের নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। দুইদিন ব্যাপী এ নির্বাচন আগামী ১১ ও ১২ মার্চ (বুধ ও বৃহস্পতিবার) অনুষ্ঠিত হবে।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) সুপ্রিম কোর্টের শহীদ সফিউর রহমান মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তফসিল ঘোষণা করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সভাপতি এএম আমিন উদ্দিন ও সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ১৯ ফেব্রুয়ারি থেকে ১ মার্চ পর্যন্ত মনোনয়ন দাখিল এবং ৪ মার্চ মনোনয়ন প্রত্যাহারের তারিখ ধার্য করা রয়েছে। কার্যনির্বাহী কমিটির মোট ১৪টি পদে এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচন উপলক্ষে সাত সদস্যের নির্বাচন উপ-কমিটি ঘোষণা করা হয়েছে। এতে আহ্বায়ক হিসেবে রয়েছেন জ্যেষ্ঠ আইনজীবী এ ওয়াই মশিউজ্জামান।

ইতোমধ্যে সরকার সমর্থক ও বিএনপি সমর্থক আইনজীবীরা তাদের প্রার্থীদের নাম ঘোষণা করেছেন।

গত ১০ ফেব্রুয়ারি সরকারপন্থিদের প্যানেল ঘোষণা করা হয়। এতে বর্তমান সভাপতি জ্যেষ্ঠ আইনজীবী এএম আমিন উদ্দিনকে সভাপতি পদে এবং আইনজীবী শাহ মঞ্জুরুল হককে সম্পাদক পদে মনোনয়ন দেওয়া হয়েছে।

গত ৫ ফেব্রুয়ারি বুধবার সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি ভবনে সভাপতি ও সম্পাদক পদে প্রার্থীদের নাম ঘোষণা করেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আহ্বায়ক জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন।

সভাপতি পদে সমিতির সাবেক সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন এবং সম্পাদক পদে ফোরামের আহ্বায়ক কমিটির সদস্য ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলের নাম ঘোষণা করেন তিনি।

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির ২০১৯-২০ সেশনের নির্বাচনে সভাপতি পদে নির্বাচিত হয়েছিলেন সরকার সমর্থক সাদা প্যানেলের জ্যেষ্ঠ আইনজীবী এএম আমিন উদ্দিন। অন্যদিকে সম্পাদক পদে নির্বাচিত হয়েছিলেন বিএনপি সমর্থক নীল প্যানেলের ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন।

গত বছরের ১৩ মার্চ ও ১৪ মার্চ ওই নির্বাচন অনুষ্ঠিত হয়। ১৪টি পদের মধ্যে সভাপতিসহ ছয়টি পদে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল নির্বাচিত হয়। অন্যদিকে সম্পাদকসহ আটটি পদে নির্বাচিত হয় বিএনপি সমর্থিত নীল প্যানেল।

About bdlawnews

Check Also

আবরার হত্যা মামলায় বুয়েট শিক্ষকসহ দুজনের সাক্ষ্য

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলায় কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের সহকারী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com