সদ্য সংবাদ
Home / আইন আদালত / বিচার বিভাগ স্বাধীন হলে রবিবারই মুক্তি পাবেন খালেদা জিয়া

বিচার বিভাগ স্বাধীন হলে রবিবারই মুক্তি পাবেন খালেদা জিয়া

বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, বেগম খালেদা জিয়া কোনো অপরাধ করেননি। সঠিকভাবে অর্থাৎ বিচার বিভাগ স্বাধীনভাবে চললে বেগম খালেদা জিয়া আগামী রবিবারই জামিন পাবেন। আর তা না হলে তাকে গণতান্ত্রিক পন্থায় কারাগার থেকে মুক্ত করা হবে।

তিনি বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে তিলে তিলে মৃত্যুর দিকে ঠেলে দেয়া একটি অমানবিক অপরাধ। সেই অপরাধ শুধু সরকারের হবে না, বাংলাদেশকে সেই অপরাধের দায় নিতে হবে। আমাদের সবার বাংলাদেশকে হেয় করার অধিকার কারো নেই। অতএব আমরা সরকারের কাছে দাবি জানাবো অবিলম্বে বেগম খালেদা জিয়ার মুক্তি দিন। তার জামিনের আবেদন করা হয়েছে।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) সকালে প্রেসক্লাবের সামনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয়তাবাদী শ্রমিক দলের পূর্ব ঘোষিত মানববন্ধন কর্মসূচি পালন করতে না পেরে প্রেসক্লাবের ভেতরে তিনি এসব কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ। তার সুচিকিৎসার দাবিতে আমরা জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করতে চেয়েছিলাম এবং সে মানববন্ধন কর্মসূচির আরেকটা উদ্দেশ্য ছিল। এদেশের সাধারণ দিনমজুর ও নির্দিষ্ট নিম্নআয়ের মানুষ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে দিশাহারা। এই দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধে সরকারের ব্যর্থতা বিরুদ্ধে প্রতিবাদ জানানো এই মানববন্ধনের অন্যতম উদ্দেশ্য ছিল। কিন্তু প্রেসক্লাবের পেছনে ওসমানী উদ্যানে প্রধানমন্ত্রীর একটি প্রোগ্রাম আছে তাই তার নিরাপত্তাজনিত কারণে প্রেসক্লাবের সামনে কাউকে দাঁড়াতে দেয়া হচ্ছে না। সে কারণে আমরা সিদ্ধান্ত নিয়েছি আজকের মানববন্ধন কর্মসূচি আগামী শনিবার সকাল সাড়ে ১০টায় প্রেসক্লাবের সামনে পালন করব।

এ সময় আরো উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মজিবুর রহমান সরোয়ার, হাবিব-উন-নবী খান সোহেল, সহ-শ্রম বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির খান, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন, যুগ্ম সম্পাদক মোস্তাফিজুর রহমান, অর্থ সম্পাদক রফিকুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ শ্রমিকদলের সভাপতি কাজী আমির খসরু, সাধারণ সম্পাদক মাহবুবুল আলম বাদল, সহ সভাপতি সুমন ভূঁইয়া প্রমুখ।

About bdlawnews

Check Also

করোনাভাইরাস থেকে মানুষকে বাঁচানোর জন্য ভবিষ্যতে আরও কঠোর পদক্ষেপ

করোনাভাইরাস থেকে মানুষকে বাঁচানোর জন্য ভবিষ্যতে আরও কঠোর পদক্ষেপ নিতে হবে বলে মনে করেন প্রধানমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com