সদ্য সংবাদ
Home / ভিডিও সংবাদ / আইন বিষয়ক নিউজ / কারাবন্দিদের ৩০ শতাংশই মাদকে সম্পৃক্ত

কারাবন্দিদের ৩০ শতাংশই মাদকে সম্পৃক্ত

দেশের কারাগারগুলোর বন্দিদের মধ্যে ৩০ দশমিক ০৪ শতাংশই মাদকে সম্পৃক্ত বলে জানিয়েছেন কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল মোস্তফা কামাল পাশা।

শনিবার সকালে রাজধানীর তেজগাঁওয়ে এক অনুষ্ঠানে তিনি এই তথ্য জানান। ঢাকা আহছানিয়া মিশনের হেলথ সেক্টরের আওয়াতায় মাদকবিরোধী কার্যক্রমের ৩০ বছরপূর্তি উপলক্ষে আহছানিয়া বিজ্ঞানও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজামান খান কামাল। সভাপতিত্ব করেন আহছানিয়া মিশনের সভাপতি কাজী রফিকুল আলম।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে আইজি প্রিজন্স বলেন, কারাবন্দি মাদক সম্পৃক্তদের মধ্যে মাদকাসক্ত ও মাদকবহনকারীরাও রয়েছে। বিপুল সংখ্যক এই মাদকসম্পৃক্তদের কারাগারে রাখা তাদের জন্য বড় চ্যালেঞ্জ। কারণ এদের জন্য মাদকসম্পৃক্ত নন এমন বন্দিরাও ঝুঁকিতে থাকেন।

তিনি বলেন, এই মাদকসম্পৃক্ত বন্দিদের আলাদা রাখার চেষ্টা চলছে। কিন্তু কারাগারাগুলোতে ধারণক্ষমতার দ্বিগুন বন্দি থাকায় তা সব সময়ে করা যায় না।

ব্রিগেডিয়ার জেনারেল পাশা বলেন, কারাগারে মাদক ঠেকাতে সন্দেহভাজন বন্দিদের তল্লাশির জন্য ডগ স্কোয়াডের অনুমোদন দিয়েছে সরকার। এই ডগ স্কোয়াড দিয়ে তল্লাশি করা হবে।

অনুষ্ঠানে মাদকবিরোধী প্রতিবেদনের জন্য প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার দুই সাংবাদিকের হাতে সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়। স্মারক পেয়েছেন যমুনা টেলিভিশনের নাযমুস সাইদ ও দৈনিক সমকালের তাসলিমা তামান্না।

About bdlawnews

Check Also

বঙ্গবন্ধুর ভাস্কর্য রক্ষা করা সকল নাগরিকের দায়িত্ব : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য বাংলাদেশের সম্পদ। এ ভাস্কর্য রক্ষা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com