সদ্য সংবাদ
Home / রাজনীতি / বাগেরহাট-৪ আসনে একমাত্র আ’লীগ প্রার্থীর মনোনয়ন বৈধ

বাগেরহাট-৪ আসনে একমাত্র আ’লীগ প্রার্থীর মনোনয়ন বৈধ

বাগেরহাট-৪ (মোরেলগঞ্জ-শরণখোলা) সংসদীয় আসনে উপ-নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে দুই প্রার্থীর মনোনয়ন বাতিল করেছে রিটার্নিং কর্মকর্তা।

বিএনপি প্রার্থী কাজী খায়রুজ্জামান শিপন ঋণখেলাপি ও পৌরকর পরিশোধ না করায় এবং জাতীয় পার্টির প্রার্থী সাজন কুমার মিস্ত্রীর ঋণখেলাপি থাকায় মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মে. আমিরুল আলম মিলনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

বাগেরহাট-৪ আসনে উপ-নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে রোববার বিকালে রিটার্নিং কর্মকর্তা মো. ইউনুচ আলী বিএনপি ও জাপা প্রার্থীর মনোনয়নপত্র বাতিল এবং আওয়ামী লীগ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করেন।

বিএনপি ও জাপা প্রার্থীর মনোনয়নপত্র বাতিলের বিষয়ে নির্বাচন কমিশনে আপিল করবেন বলে জানিয়েছে।

বাগেরহাট-৪ আসনে উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. ইউনুচ আলী জানান, এই সংসদীয় আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির তিনজন প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে একমাত্র আওয়ামী লীগ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

তিনি জানান, মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা আগামী ২৯ ফেব্রুয়ারির মধ্যে নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন। প্রার্থীদের আপিলের তিন কার্যদিবসের মধ্যে কমিশন তাদের প্রার্থিতার চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে বলে জানান এই কর্মকর্তা।

বিএনপি প্রার্থী কাজী খায়রুজ্জামান শিপন বলেন, আমার ঋণখেলাপির বিষয়টি আদালতে বিচারাধীন। এ ছাড়া পৌর করের বিষয়টি আমাকে যথাসময়ে অবহিত করা হয়নি।

জাপা প্রার্থী সাজন কুমার মিস্ত্রি বলেন, তিনি ব্যক্তিগতভাবে ঋণখেলাপি নন। অন্যের ঋণের জামিনদার হিসেবে তাকে ঋণখেলাপি হিসেবে দেখানো হয়েছে।

গত ১০ জানুয়ারি বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেনের মৃত্যু হলে আসনটি শূন্য হয়। গত ৬ ফেব্রুয়ারি নির্বাচন কমিশন উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে। ঘোষিত তফসিল অনুযায়ী গত ১৯ ফেব্রুয়ারি এই আসনে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির তিন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। আগামী ২১ মার্চ এই শূন্য আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

About bdlawnews

Check Also

করোনাভাইরাস থেকে মানুষকে বাঁচানোর জন্য ভবিষ্যতে আরও কঠোর পদক্ষেপ

করোনাভাইরাস থেকে মানুষকে বাঁচানোর জন্য ভবিষ্যতে আরও কঠোর পদক্ষেপ নিতে হবে বলে মনে করেন প্রধানমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com