সদ্য সংবাদ
Home / Uncategorized / স্ত্রীকে নিয়ে ভারতে পৌঁছেছেন ডোনাল্ড ট্রাম্প

স্ত্রীকে নিয়ে ভারতে পৌঁছেছেন ডোনাল্ড ট্রাম্প

মেলানিয়া ট্রাম্পকে নিয়ে দুই দিনের সফরে প্রথম বারের জন্য ভারতে পা রেখেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ৩৬ ঘণ্টার সফর শেষে সোমবার (২৪ ফেব্রুয়ারি) স্থানীয় সময় বেলা ১১টা ৩৭ মিনিটে ভারতের আহমেদাবাদ বিমানবন্দরে পৌঁছান ট্রাম্প, তার স্ত্রী মেলানিয়া ট্রাম্প ও কন্যা ইভাঙ্কা। সপরিবারে ট্রাম্পকে স্বাগত জানাতে এর কিছুক্ষণ আগে আহমেদাবাদ বিমানবন্দরে পৌঁছান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্লেন থেকে নামার পর ট্রাম্পকে জড়িয়ে ধরে স্বাগত জানান মোদি।

এর আগে আমেরিকা থেকে ভারত উদ্দেশে যাত্রা শুরু করার আগে ডোনাল্ড ট্রাম্প এক টুইট বার্তায় বলেন, ‘মেলানিয়াকে নিয়ে ভারতের উদ্দেশ্যে যাত্রা করলাম!’
রোববার (২৩ ফেব্রুয়ারি) রাতে ওয়াশিংটন ডিসি ছাড়ার আগে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, ‘আমরা লক্ষ লক্ষ মানুষের সঙ্গে থাকব। প্রধানমন্ত্রী মোদির সঙ্গে আমার সম্পর্ক খুবই ভালো। তিনি একজন ভালো বন্ধু।’

এদিকে দুই দিনের এই ভারত সফরে ট্রাম্প দম্পতির সাথে একটি প্রতিনিধি দলও এসেছেন। প্রতিনিধি দলে রয়েছেন ট্রাম্পের মেয়ে ইভাঙ্কা ট্রাম্প এবং তার স্বামী জারেদ কুশন। এছাড়াও আছেন মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা রবার্ট ও’ব্রায়ান, ট্রেজারি সেক্রেটারি স্টিভ মুনুচিন, বাণিজ্য বিষয়ক সচিব উইলবার রস এবং শক্তি তথা জ্বালানি উৎপাদনকারী বিভাগের সচিব ড্যান ব্রাওলেট।

ডোনাল্ড ট্রাম্পের ভারতের উদ্দেশে যাত্রা শুরু করার পর পরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এক টুইট বার্তায় বলেন, ‘ভারত আপনার আসার অপেক্ষায় রয়েছে। আমেদাবাদে আপনার সঙ্গে খুব তাড়াতাড়ি দেখা হচ্ছে’।

মোদি আরো বলেন, ‘আপনার এই সফর অবশ্যই আমাদের দুই দেশের বন্ধুত্বকে আরও জোরদার করতে চলেছে। খুব তাড়াতাড়ি আহমেদাবাদে দেখা হচ্ছে’।
এই সফরে সর্দার বল্লভভাই প্যাটেল স্টেডিয়ামে ‘নমস্তে ট্রাম্প’ নামে একটি অনুষ্ঠানে যোগ দেবেন মার্কিন প্রেসিডেন্ট। সেখানে তার সঙ্গে এক মঞ্চে থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও।  এরপর মোদি অতিথি দেব ভব মানে অতিথি দেবতুল্য লিখেও টুইট করেন।

About bdlawnews

Check Also

বগুড়ায় আইনজীবীদের অনির্দিষ্টকাল আদালত বর্জনের সিদ্ধান্ত

বিডি ল নিউজ২৪ ঃ গত ১২ জানুয়ারী একটি ফৌজদারি মামলার জামিন শুনানির সময় বগুড়ার সিনিয়র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com