সদ্য সংবাদ
Home / আইন আদালত / স্কুলছাত্রীকে অপহরণের দায়ে এক যুবকের যাবজ্জীবন

স্কুলছাত্রীকে অপহরণের দায়ে এক যুবকের যাবজ্জীবন

কিশোরগঞ্জে স্কুলছাত্রীকে অপহরণের দায়ে আবুল কায়েস জনি নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার অপর তিন আসামিকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে কিশোরগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক কিরণ শংকর হালদার এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত জনি কিশোরগঞ্জ শহরের হারুয়া কলেজ রোডের বাসিন্দা আব্দুল কাদিরের ছেলে।

মামলার বিবরণে জানা যায়, ২০১৭ সালের ১০ ডিসেম্বর স্কুল থেকে পরীক্ষা শেষে বাড়ি ফিরছিল ওই স্কুলছাত্রী। এ সময় কিশোরগঞ্জের আখরাবাজার ব্রিজের পশ্চিম পাশের নতুন রাস্তায় পৌঁছালে ওই স্কুলছাত্রীকে মুখে গামছা দিয়ে বেঁধে জোরপূর্বক অপহরণ করে নিয়ে যান জনিসহ তার সহযোগীরা। পরে ওই ছাত্রীর বাবা কিশোরগঞ্জ মডেল থানায় সাধারণ ডায়েরি করেন। পরবর্তীতে থানায় মামলা গ্রহণ না করায় ২০১৮ সালের ৩০ জানুয়ারি কিশোরগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালত-১ এ স্কুলছাত্রীর পিতা বাদী হয়ে মামলা দায়ের করেন। দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে অপরাধ প্রমাণিত হওয়ায় বুধবার বিকেলে এ রায় দেন বিচারক।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন কিশোরগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট এম এ আফজল ও আসামিপক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মোস্তফা আহমেদ হিমেল।

About bdlawnews

Check Also

আইনজীবীকে লাঞ্ছিত করার ঘটনায় নওগাঁয় চার পুলিশকে ক্লোজড

আবু সাঈদ মুরাদ নামে এক আইনজীবী সহকর্মীকে লাঞ্ছিত করার  প্রতিবাদে তৃতীয় দিনের মতো কলম বিরতী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com