Home / অর্থনীতি / বিশ্ব অর্থনীতিতে ৩০তম দেশ বাংলাদেশ: অর্থমন্ত্রী

বিশ্ব অর্থনীতিতে ৩০তম দেশ বাংলাদেশ: অর্থমন্ত্রী

বিশ্ব অর্থনীতিতে বাংলাদেশ ৩০তম দেশ বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) রাতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দীন মুক্তমঞ্চে কুমিল্লা জেলা ছাত্রকল্যাণ সমিতির নবীনবরণ ও পুনর্মিলনীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

আ হ ম মুস্তফা কামাল বলেন, আমরা এখন বিশ্ব অর্থনীতিতে ৩০তম দেশ। ২০২৪ সালের মধ্যে আমরা মালয়েশিয়া, সিঙ্গাপুর ও হংকংকে ছাড়িয়ে তাদের ওপরে চলে যাব। অর্থনীতিতে গত ১০ বছরের আমাদের যে অর্জন সামগ্রিকভাবে সারাবিশ্বে সকল বিষয়ের ওপর। আমাদের মাথাপিছু আয়ের প্রবৃদ্ধিতে চীন ও ভারত ছাড়া ওপরে আর কোনো দেশ নেই।

তিনি বলেন, বাংলাদেশের অর্থনীতি হবে বিশ্বের উন্নত দেশের সমান। এদেশের মানুষের মধ্যে ক্ষুধা-দারিদ্র্য থাকবে না। বাংলাদেশের অর্থনীতি বিশ্বে প্রথম ২০টি উন্নত দেশের একটি। এটা আমাদের স্বপ্ন এবং এটা আমরা বাস্তবায়ন করব।

অর্থমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের মাঝে নেই। তবে তিনি আমাদের জন্য সবকিছু গুছিয়ে রেখে গেছেন। আমাদের জন্য নির্দেশনা দিয়ে গেছেন, কোন পথে গেলে আমাদের এগোনো সহজ হবে। তিনি আমাদের জন্য সেভাবেই অর্থনীতিতে সফলতার পরিকল্পনা তৈরি করে গেছেন।

তিনি আরও বলেন, স্বাধীনতার পর দেশে ফিরে একটি বিধ্বস্ত দেশের অর্থনীতি সাজানোর পরিকল্পনা হাতে নিয়েছিলেন। তিনি পরিকল্পিতভাবেই এগিয়ে যাচ্ছিলেন। তবে এদেশের কতিপয় মানুষ জাতির পিতাকে তিন বছরের মাথায় পৃথিবী থেকে সরিয়ে দিয়েছে। এই তিন বছরে বঙ্গবন্ধু যে কাজ করে গেছেন, পৃথিবীর ইতিহাস গবেষণা করেও এ ধরনের ঘটনা পাওয়া যাবে না। কোন সালে কী হবে, কখন আমরা কী করব, কীভাবে পরিকল্পনা সাজাব, সবকিছু নির্ধারণ করে দিয়ে গেছেন তিনি।

About bdlawnews

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com