সদ্য সংবাদ
Home / রাজনীতি / ন্যায়বিচার পাচ্ছেন না খালেদা জিয়া: ফখরুল

ন্যায়বিচার পাচ্ছেন না খালেদা জিয়া: ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অন্যায় ও বেআইনিভাবে কারাগারে আটকে রেখেছে বর্তমান সরকার। আদালতের কাছে আমরা ন্যায়বিচার আশা করলেও তিনি সুষ্ঠু বিচার পাচ্ছেন না।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে কক্সবাজারের রামুর কেন্দ্রীয় সীমা মহাবিহারে তিন দিনব্যাপী অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, বিএনপি একটি গণতান্ত্রিক দল। তাই আমরা গণতান্ত্রিক আন্দোলনে বিশ্বাসী। সরকার বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা, মামলা ও নিপীড়ন এখনো অব্যাহত রেখেছে। তারই ধারাবাহিকতায় বেগম খালেদা জিয়াকে বেআইনিভাবে ও একটি মিথ্যা মামলায় কারাগারে আটকে রেখেছে।

তিনি বলেন, দীর্ঘদিন ধরে খালেদা জিয়া অসুস্থতাবোধ করলেও এ স্বৈরাচারী সরকার তাকে চিকিৎসার জন্যও জামিনে মুক্তি দিচ্ছে না। বিএনপির আন্দোলনকে সরকার ভয় পায় বলে বিভিন্নভাবে দমানোর চেষ্টা অব্যাহত রেখেছে। পাশাপাশি বাংলাদেশকে একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত করার চেষ্টা চালাচ্ছে।

ভারতে নাগরিকত্ব বিল প্রসঙ্গে তিনি বলেন, ভারতের সংঘাতের প্রভাব যেন বাংলাদেশে না আসে সেদিকে লক্ষ্য রাখতে হবে। আমরা এটিও চাই যে ভারতের সকল নাগরিক সেদেশের নাগরিক হিসেবে বসবাস করুক।

বৌদ্ধ ধর্মীয় গুরু একুশে পদকপ্রাপ্ত রামু কেন্দ্রীয় সীমা মহাবিহারের অধ্যক্ষ উপ-সংঘরাজ সত্যপ্রিয় মহাথেরের জাতীয় অন্ত্যেষ্টিক্রিয়া উদযাপনে বিএনপির চার সদস্যের একটি প্রতিনিধি দল অংশ নেয়।

প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন- দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ড. সুকোমল বড়ুয়া।

অনুষ্ঠানে বিএনপির কেন্দ্রীয় কমিটির মৎস্য বিষয়ক সম্পাদক লুৎফর রহমান কাজল ও কক্সবাজার জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

About bdlawnews

Check Also

করোনাভাইরাস থেকে মানুষকে বাঁচানোর জন্য ভবিষ্যতে আরও কঠোর পদক্ষেপ

করোনাভাইরাস থেকে মানুষকে বাঁচানোর জন্য ভবিষ্যতে আরও কঠোর পদক্ষেপ নিতে হবে বলে মনে করেন প্রধানমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com