সদ্য সংবাদ
Home / আইন পড়াশুনা / বগুড়া ২১শে বই মেলায় শরফুদ্দিন ল বুক কোম্পানী আইনের বই

বগুড়া ২১শে বই মেলায় শরফুদ্দিন ল বুক কোম্পানী আইনের বই

এইচ আলিম, বগুড়া

সম্মিলিত সাংস্কৃতিক জোট বগুড়া কর্তৃক আয়োজিত জেলা প্রশাসনের সহযোগিকায় ২১ শে বই মেলায় আজ শুক্রবার ২৮ শে ফ্রেবরুয়ারী মেলায় শিশু- কিশোর, লেখক, পাঠক প্রেমিক সহ আজকের মেলা একটি উৎসবে রুপান্তরিত হয়েছিল।

এ্যাডঃ নুরুল ইসলাম চৌধুরীর ছোটদের গল্প পুতুলের কান্না ও কবি আব্দুরি রশীদ এর আনন্ত প্রেমের উপহার এবং বাংলাদেশ কবিতা ক্লাব থেকে প্রকাশ পাওয়া পেলাম না এক প্যাকেট প্রেমের কবিতা তিনটি গ্রন্থের মোড়ক উন্মোচন করেন জোটের সভাপতি তৌফিক হাসান ময়না।

শুক্রবার দিনটি কর্মব্যস্ততা কম থাকার কারনে বইমেলায় ভির পরে পাঠকদেও, বিভিন্ন লেখকের বই সংগ্রহ করে তারা আবার অনেকে মুজিববর্ষ হিসাবে মুজিবর রহমানের বই উপহার দিতে তেখা যায়।

মেলা ঘুরে সরফুদ্দিন ল বুক কোম্পানী  স্টলে গেলে স্বাক্ষাৎ হয় পরিচালক ইলিয়াস আলীর সঙ্গে তার সাথে কথা বললে তিনি বলেন ২১ শে বই মেলায় পাঠকেরা তাদের পছন্দমত বিভিন্ন প্রকার বই যেমন পড়ছেন তেমনী কিনছেন। কোন বইগুলো বেশি বিক্রি হচ্ছে প্রশ্ন করলে তিনি বলেন পারিবারিক আইন, ডিজিটাল নিরাপত্তা আইন, ইনকাম টেক্স, জমিজমা সংক্রান্ত আইন ভুমি আইন বাংলাদেশ সংবিধান বেশি বিক্রি হচ্ছে,

তিনি আরও বলেন মানুষ এখন শুধু গল্পের বই, উপন্যাস, কবিতা ইত‌্যাদি বই পড়ে না আইনের বই পড়তেও উৎসাহিত হচ্ছে। এতে  তাড়া বাংলাদেশের আইন যেমন জানছেন তেমনী ভালো একজন নাগরিকও হতে পাচ্ছেন

আমরা দীর্ঘদিন থেকে এই মেলার সাথে যুক্ত আছি আগামীতেও থাকবো ইনশেআল্লাহ্ শুধু মাত্র বানিজ্যিক কারনে বা মুনাফা লাভের উদ্দেশ্য নয় ২১ শে ফেবরুয়ারী  ভাষা শহীদদের প্রতি সম্মান জানানো , সম্মানিত পাঠকের মাঝে বাংলা ভাষায় আইনের বইগুলো পৌচ্ছানই উদ্দেশ্য কারন আগেকার আইন গুলো ছিল বৃটিশ কর্তৃক লেখা যা পাঠকবৃন্দ সহজে সে গুলো বুঝতে পারতো না এখন বাংলায় সহজে বুঝা যায় এবং পালন করা হয়।

আইনের বইগুলো কোর্ট কেন্দ্রিক লাইব্রেরিতে বেশি পাওয়া যায় সাধারন্ত সে কারনে সাধারন মানুষ সেখানে কম যায় এব্ং মেলায় সবাই পছন্দমত বই ক্রয় করতে পারেন।

শেষে এ্যাডভোকেট শাহাবুল এ্যাডভোকেট সুমন এ্যাডভোকেট টুম্পা এ্যাডভোকেট বিথী রনজিৎ শাহা,সহ অন্যান্য আইনজীবী মিলে আইনের বই নিয়ে আইনীআড্ডা অনুষ্ঠিত হয়।

About bdlawnews

Check Also

বার কাউন্সিলের ৫টি কেন্দ্রের পরীক্ষা পুনরায় অনু‌ষ্ঠিত হ‌বে

আজ বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) বার কাউন্সিলের  গত ১৯ ডিসেম্বর অনুষ্ঠিত আইনজীবীবার অন্তর্ভুক্তির লিখিত পরীক্ষায় ৯টি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com