সদ্য সংবাদ
Home / আন্তর্জাতিক / দিল্লিতে অনন্য নজির স্থাপন, মন্দির পাহারায় মুসলিমরা মসজিদে হিন্দুরা

দিল্লিতে অনন্য নজির স্থাপন, মন্দির পাহারায় মুসলিমরা মসজিদে হিন্দুরা

বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) ঘিরে দিল্লিতে সহিংসতায় অন্তত ৩৯ জনের প্রাণহানির ঘটনা ঘটেছে। তবে এই সহিংসতার মধ্যেই সেখানে ঘটল একটি নজিরবিহীন ঘটনা, যা বিশ্বব্যাপী প্রশংসা কুড়াচ্ছে।

এই সহিংসতার মধ্যেই উত্তর দিল্লির মৌজপুরের হিন্দু-মুসলিমরা স্থাপন করল অনন্য নজির। সেখানকার নূর-ই-ইলাহি গলিতে পাশাপাশি অবস্থিত আজিজিয়া মসজিদ এবং হনুমান মন্দির। এই মসজিদ ও মন্দির রক্ষায় পাহারা দিয়েছেন অপর ধর্মের অনুসারীরা।

সহিংসতার উত্তাপ টের পেতেই হনুমান মন্দির পাহারা দিয়েছেন মুসলিমরা। অপরদিকে আজিজিয়া মসজিদ পাহারা দিয়েছেন হিন্দুরা। খবর আনন্দবাজার পত্রিকার।

দিল্লির সহিংসতায় একাধিক অশান্ত চিত্র যেমন সামনে এসেছে, তেমনই মন্দির-মসজিদ রক্ষায় উঠে এসেছে গণতান্ত্রিক দেশের ঐক্যের চিত্র। মৌজপুরে সহিংসতার খবর পৌঁছতেই নূর-ই-ইলাহির মন্দির-মসজিদ এলাকায় তখন ঐক্যের চিত্র। একত্রিত হয়ে মানুষের পাশে দাঁড়ানোর লড়াই। সতর্ক হয়ে যান বাসিন্দারা। সহিংসতার খবর পেতেই মন্দির আগলে ধরেন মুসলিমরা, হিন্দুরা পাহারা দিলেন মসজিদ।

রবিবার এলাকায় পাথর ছোড়াছুড়ি শুরু হতেই এলাকার জ্যেষ্ঠ নাগরিকরা বৈঠকে বসেন। একসঙ্গে ঠিক করেন সহিংসতা নয়, পারিপার্শ্বিক অবস্থা যাই হোক না কেন, এতদিন যেভাবে ছিলেন এখনও তেমনভাবেই থাকবেন তারা।

About bdlawnews

Check Also

হংকংয়ের জন্য ‘দেশপ্রেমিক’ আইন পাশ করছে চীন

হংকংয়ের জন্য ‘দেশপ্রেমিক‘ আইন পাস করছেহংকংয়ের নির্বাচন সংক্রান্ত্র বিধিবিধানে পরিবর্তন আনছে চীন। আজ মঙ্গলবারই বিষয়টি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com