সদ্য সংবাদ
Home / আইন আদালত / দিল্লিতে মুসলমান হত্যা-নির্যাতন বন্ধে সুপ্রিম কোর্টে মানববন্ধন

দিল্লিতে মুসলমান হত্যা-নির্যাতন বন্ধে সুপ্রিম কোর্টে মানববন্ধন

ভারতের দিল্লির সহিংসতার প্রতিবাদে সুপ্রিম কোর্টে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন আইনজীবীরা। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের সামনে মঙ্গলবার (৩ মার্চ) এই মানববন্ধন ও সমাবেশ হয়।

ভয়েস অব ল’ ইয়ারস বাংলাদেশ আয়োজিত মানববন্ধনে শতাধিক আইনজীবী অংশ নিয়ে অবিলম্বে দিল্লির মুসলমানদের হত্যা, নির্যাতন বন্ধের দাবি জানান এবং এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি রোধে কার্যকর ব্যবস্থা নেয়ার দাবি জানান। তারা ভারতের সংশোধিত নাগরিকত্ব আইন বাতিলেরও দাবি জানান।

সংগঠনের মুখপাত্র সিনিয়র আইনজীবী আশরাফ উজ্জামানের পরিচালনায় মানববন্ধনে অংশ নেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এ এম আমিন উদ্দিন, সাবেক সম্পাদক সিনিয়র আইনজীবী গিয়াস উদ্দিন আহমদ, সুপ্রিম কোর্ট বার নির্বাচনে সম্পাদক প্রার্থী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, মনির হোসেন, শাহ আহমেদ বাদল, এবিএম রফিকুল হক তালুকদার রাজা, আইনজীবী জুলহাস উদ্দিন আহমদ, সহ-সম্পাদক প্রার্থী আইয়ুব আলী আশ্রাফী, ফিরোজ শাহ আনিছুর রহমান খান, গোলাম আকতার জাকির প্রমুখ।

মানববন্ধনে অংশ নিয়ে এ এম আমিন উদ্দিন দিল্লির ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তিনি বলেন, যারা এর সঙ্গে জড়িত তাদের কঠোর শাস্তি দিতে হবে। সভ্য সমাজে এটা কোনোভাবে কাম্য হতে পারে না।

গিয়াস উদ্দিন আহমদ বলেন, ভারতের নাগরিকত্ব আইন করায় মুসলমানরা অত্যাচারের স্বীকার হচ্ছে। তিনি অবিলম্বে ভারতের নাগরিকত্ব আইন বাতিলের দাবি জানান।

বক্তারা বলেন, ভারতজুড়ে মুসলমানদের ওপর অত্যাচার নির্যাতন করা হচ্ছে। দিল্লিতে মুসলমানদের হত্যা করা হয়েছে। তারা দিল্লিতে মসজিদে আগুন দেয়ার ঘটনায় নিন্দা জানান এবং সারা বিশ্বের মুসলমানদের এক হওয়ার আহ্বান জানান।

About bdlawnews

Check Also

অধস্তন আদালতে জামিন ও অতীব জরুরি ফৌজদারি দরখাস্তসমূহ ভার্চ্যুয়ালি

অধস্তন আদালতে জামিন ও অতীব জরুরি ফৌজদারি দরখাস্তসমূহ ভার্চ্যুয়ালি নিষ্পত্তি করা হবে বিষ‌য়ে প্রজ্ঞাপনে তথ্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com