সদ্য সংবাদ
Home / জাতীয় / ইয়াবা সম্রাট আমিন হুদা মারা গেছেন

ইয়াবা সম্রাট আমিন হুদা মারা গেছেন

ইয়াবা সম্রাট খ্যাত আমিন হুদা মারা গেছেন। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) তিনি চিকিৎসাধীন ছিলেন। মাদক চোরাচালান মামলায় তাকে ৭৯ বছরের কারাদণ্ড দিয়েছিল আদালত।

শুক্রবার দুপুর ১টার দিকে আমিন হুদা মারা যান। তার মরদেহ ময়নাতদন্তের জন্য বিকেলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

২০০৭ সালের ২৪ অক্টোবর আমিন হুদাকে গুলশানের একটি বাড়ি থেকে ৩০ বোতল ফেনসিডিলসহ গ্রেফতার করা হয়। পরে তার দেয়া তথ্য অনুযায়ী গুলশানের অপর ১টি বাসা থেকে ১৩৮ বোতল মদ, ১ লাখ ৩০ হাজার, ইয়াবা তৈরির যন্ত্র ও উপাদান উদ্ধার করা হয়।

২০১২ সালের ১৫ জুলাই আমিন ও তার সহযোগী আহসানুল হককে ৭৯ বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়। একইসঙ্গে তাদের দু’জনকে ৭ কোটি ৫৫ লাখ টাকার অর্থদণ্ড দেয়া হয়।

দেশের বিতর্কিত ব্যবসায়ী ও ধনকুবের আজিজ মোহাম্মদ ভাইয়ের ভাগ্নে আমিন হুদা সাজা পাওয়ার পর কারাগারে খুব কম সময়ই থেকেছেন। প্রভাব ও টাকার বিনিময়ে রাজধানীর বারডেম, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও বিএসএমএমইউ হাসপাতালের ভিআইপি কিংবা ভিভিআইপি কেবিনে তার বেশিরভাগ সময় কেটেছে। সাজাপ্রাপ্ত হয়েও হাসপাতালে থেকেছেন আরাম-আয়েশে। প্রভাব ও লাখ লাখ টাকার বিনিময়ে কিছু অসাধু কর্মকর্তা আমিন হুদাকে এসব সুবিধা পাইয়ে দিয়েছে বলেও অভিযোগ রয়েছে।

About bdlawnews

Check Also

থার্টিফার্স্ট নাইট ঘিরে রাজধানীতে নিরাপত্তা জোরদার

ইংরেজি বছরের শেষ রাত থার্টিফার্স্ট নাইটকে কেন্দ্র করে অপ্রত্যাশিত বা অপ্রীতিকর পরিস্থিতি এড়ানোর লক্ষ্যে রাজধানীতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com