সদ্য সংবাদ
Home / আইন আদালত / বিয়ে প্রতারক চক্রের ৬ সদস্যের ২ বছর করে কারাদণ্ড

বিয়ে প্রতারক চক্রের ৬ সদস্যের ২ বছর করে কারাদণ্ড

বিয়ের বিজ্ঞাপন দিয়ে প্রতারণা চক্রের এক ভুয়া সাংবাদিকসহ ছয় জনকে দুই বছর করে সশ্রম কারাদণ্ডের রায় দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকার ৩ নম্বর দ্রুত বিচার আদালতের বিচারক দেবদাস চন্দ্র অধিকারী এ রায় ঘোষণা করেন, যা রবিবার জানা গেছে।

রায়ে প্রত্যেক আসামির ৫ হাজার টাকা করে অর্থদণ্ড অনাদায়ে তাদের আরও এক মাস করে কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে বলে জানিয়েছেন ওই আদালতের রাষ্ট্রপক্ষের প্রসিকিউটর আজাদ রহমান নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- এম এ মতিন সরোয়ার (৪২), মোস্তফা ওরফে ঝন্টু (৩৪), আজমান ওরফে রানা (২৮), সাগর মিয়া ওরফে আবু তাহের (৩৬), আসাদুজ্জামান ওরফে এরশাদ (৩২) ও কাশেম (২৩)।  দণ্ডপ্রাপ্তরা জামিনে গিয়ে পলাতক রয়েছেন।

আদালত তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। দণ্ডিতদের মধ্যে এম এ মতিন সরোয়ার নিজেকে দৈনিক স্বাধীন সংবাদের যুগ্ম সম্পাদক পরিচয় দিতেন।

২০১৫ সালের ১ এপ্রিল মুক্তিযোদ্ধা এস্কান্দার আলী মিয়া (৬৪) উত্তরা-পশ্চিম থানায় ৯ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

মামলার অভিযোগে বলা হয়, মুক্তিযোদ্ধা এস্কান্দার আলীর স্ত্রী ২০১৩ সালে মারা যান। নিজের দেখাশুনা ও খেদমত করার জন্য তিনি একজন নামাজি মহিলাকে বিয়ে করার জন্য খুঁজতে থাকেন। একটি দৈনিক পত্রিকায় বিজ্ঞাপন দেখে তিনি ফোন দেন। পাত্রী দেখানোর জন্য আসামিরা তাকে অনুরোধ করেন। তিনি ইস্টার্ন প্লাজায় এসে এক বিধাব মহিলাকে দেখান আসামিরা। এরপর ওই বছর ২৮ মার্চ আসামিরা উত্তরা-পশ্চিম থানাধীন ১০ নং সেক্টরস্থ ১২ নং রোডের ৪ নং বাড়িতে আসতে বলেন। এস্কান্দার আলী সেখানে গেলে আসামিরা তাকে মারধর করেন এবং এক লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। আসামিরা তার কাছে থাকা ৯ হাজার টাকা নিয়ে বাড়ি থেকে বের করে রাস্তায় ছেড়ে দেয়ার সময় তার ডাক চিৎকারে একজন আটক হন। এরপর বাদী দণ্ডিত ৬ জনসহ ৯ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

মামলাটি তদন্ত করে ওই বছর সংশ্লিষ্ট থানার এসআই মুহাম্মদ ফিরোজ আলম ৯ এপ্রিল ৬ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। একই বছরের ১৩ জুলাই ৬ আসামির বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলাটির বিচারকাজ চলাকালে আদালত চার্জশিটভূক্ত ১১ জন সাক্ষীর মধ্যে চারজনের সাক্ষ্যগ্রহণ করেন।

About bdlawnews

Check Also

আবরার হত্যা মামলায় বুয়েট শিক্ষকসহ দুজনের সাক্ষ্য

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলায় কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের সহকারী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com