সদ্য সংবাদ
Home / আইন পড়াশুনা / স্কুল-কলেজ বন্ধের ঘোষণার গুজবে বিভ্রান্ত হবেন না

স্কুল-কলেজ বন্ধের ঘোষণার গুজবে বিভ্রান্ত হবেন না

শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে এমন একটি গুজব ছাড়ানো হচ্ছে বলে সতর্ক করেছে শিক্ষা মন্ত্রণালয়। তবে এই গুজবে কান না দেয়ারও পরামর্শ দিয়েছে তারা।

মঙ্গলবার রাত সাড়ে ৭টায় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণার একটি গুজবের বিষয়ে ব্যাখ্যা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের প্রধান তথ্য কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের জানিয়েছেন, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করার বিষয়ে এখনো শিক্ষা মন্ত্রণালয় কোনো রকমের সিদ্ধান্ত নেয়নি। শিক্ষা মন্ত্রণালয় আইইডিসিআর’র সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখছে। বিশেষজ্ঞদের মতামতের ভিত্তিতে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে বলে একটি মহল গুজব ছড়াচ্ছে। এই বিষয়ে বিভ্রান্ত না হওয়ার জন্য সবাইকে অনুরোধ করা হয়েছে।

এদিকে, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ নয়, আপাতত করোনাভাইরাস মোকাবেলায় শিক্ষার্থীদের সতর্ক থাকতে বেশ কিছু নির্দেশনা জারি করেছে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা অধিদফতর (মাউশি)।

মঙ্গলবার বিকেলে মাউশি থেকে একযোগে সারাদেশের প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানে ‘করোনাভাইরাস : সচেতন হোন, নিরাপদ থাকুন’ শিরোনামে একটি প্রচারপত্র বিলি করা হয়েছে। মাউশির মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো: গোলাম ফারুক স্বাক্ষরিত প্রচারপত্রে শিক্ষার্থী ও অভিভাবকদের সচেতন করতে বেশ কিছু বিষয়ে সতর্কতামূলক নির্দেশনা দেয়া হয়েছে।

মাউশি’র জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়, মাউশির অধিনস্থ দেশের সব সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান সংশ্লিষ্টদের করোনাভাইরাসের ব্যাপারে সচেতন হতে হবে। বর্তমান পরিস্থিতিতে সচেতন ও সচেষ্ট থাকা প্রয়োজন। করোনাভাইরাস আক্রান্তের লক্ষণ, যেভাবে ছড়ায় এবং এর প্রতিকার উল্লেখ করে সবাইকে সজাগ থাকারও আহ্বান জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

একইসাথে পরিস্থিতি মোকাবিলায় আইইডিসিআর করোনাভাইরাসের তথ্য সম্বলিত নির্দেশনা মেনে চলার অনুরোধ এবং আতঙ্ক ও ভীত না হওয়ার আহ্বানও জানানো হয়েছে। কেউ আক্রান্ত হলে কিংবা সম্ভাব্য লক্ষণ দেখা গেলে আইইডিসিআ ‘র করোনা কন্ট্রোল রুমে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।

About bdlawnews

Check Also

থার্টিফার্স্ট নাইট ঘিরে রাজধানীতে নিরাপত্তা জোরদার

ইংরেজি বছরের শেষ রাত থার্টিফার্স্ট নাইটকে কেন্দ্র করে অপ্রত্যাশিত বা অপ্রীতিকর পরিস্থিতি এড়ানোর লক্ষ্যে রাজধানীতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com