সদ্য সংবাদ
Home / উচ্চ আদালত / অধস্তন আদালত ও ট্রাইব্যুনাল পরিদর্শনে যাচ্ছেন হাইকোর্টের আট বিচারপতি

অধস্তন আদালত ও ট্রাইব্যুনাল পরিদর্শনে যাচ্ছেন হাইকোর্টের আট বিচারপতি

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নির্দেশে সুপ্রিম কোর্টের অবকাশকালীন সময়ে অধস্তন আদালত ও ট্রাইব্যুনাল পরিদর্শন করতে যাচ্ছেন হাইকোর্ট বিভাগের আটজন বিচারপতি।

আজ রোববার (১ সেপ্টেম্বর) পরিদর্শন শুরু হয়ে চলবে ১০ সেপ্টেম্বর পর্যন্ত। হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মো. গোলাম রব্বানী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তি বলা হয়, হাইকোর্টের বিচারপতি মো. এমদাদুল হক যশোর, মাগুরা ও সাতক্ষীরায়; বিচারপতি মো. রেজাউল হক নরসিংদী; বিচারপতি মামনুন রহমান রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান; বিচারপতি বোরহান উদ্দিন চট্টগ্রাম ও কক্সবাজার; বিচারপতি সৌমেন্দ্র সরকার ফরিদপুর ও গোপালগঞ্জ; বিচারপতি ওবায়দুল হাসান ময়মনসিংহ, জামালপুর ও কিশোরগঞ্জ; বিচারপতি মো. শওকত হোসেন ঢাকা ও নারায়ণগঞ্জ; বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান দিনাজপুর ও পঞ্চগড় এবং বিচারপতি এ এন এম বসির উল্লাহ নাটোরের অধস্তন আদালত ও ট্রাইব্যুনালসমূহ পরিদর্শন করবেন।

পরিদর্শনকালে বিচারপতিরা স্থানীয় জেলা ও দায়রা জজ আদালত ও তার অধস্তন আদালতসমূহ, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালসহ বিশেষ জজ আদালত পরিদর্শন করবেন। এ ছাড়া চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ও তার অধীনস্ত আদালতসমূহও তারা পরিদর্শন করবেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

তবে পরিদর্শনের জন্য বিচারপতিদের বিস্তারিত সফরসূচি এখনও প্রকাশ করেনি সুপ্রিম কোর্ট প্রশাসন।

About bdlawnews24

Check Also

অধস্তন আদালতে জামিন ও অতীব জরুরি ফৌজদারি দরখাস্তসমূহ ভার্চ্যুয়ালি

অধস্তন আদালতে জামিন ও অতীব জরুরি ফৌজদারি দরখাস্তসমূহ ভার্চ্যুয়ালি নিষ্পত্তি করা হবে বিষ‌য়ে প্রজ্ঞাপনে তথ্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com