সদ্য সংবাদ
Home / জাতীয় / শাবিতে পদার্থবিজ্ঞান বিভাগের ১১ শিক্ষার্থীর আমরণ অনশন

শাবিতে পদার্থবিজ্ঞান বিভাগের ১১ শিক্ষার্থীর আমরণ অনশন

অনির্দিষ্টকালের জন্য ক্লাস, পরীক্ষা বন্ধ রাখার প্রতিবাদে চার দফা দাবিতে সপ্তম দিনের মতো আন্দোলন চালিয়ে যাচ্ছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা। একই সঙ্গে বিভাগের ১১ শিক্ষার্থী আমরণ অনশনে বসেছেন।

বুধবার সকাল ১১টায় বিশ^বিদ্যালয়ের একাডেমিক ভবনের সামনে এ অবস্থান কর্মসূচি ও আমরণ অনশনে বসেছেন শিক্ষার্থীরা। এ সময় তারা ‘আমাদের ল্যাব, ভাইবা কেন হলো না? কারণ বলুক’, ‘কথায় কথায় পাস ফেলের হুমকি দেওয়া চলবে না’, ‘বিনা কারণে ক্লাস বন্ধ চলবে না, চলবে না’, ‘অবিলম্বে ক্লাস পরীক্ষা চালু করে ডিপার্টমেন্ট সচল করুন’, ‘শিক্ষার্থীদের উপর লাঞ্চনা শিক্ষার্থীসমাজ সইবে না’, এমন বিভিন্ন লেখা সম্বলিত প্ল্যাকার্ড হাতে নিয়ে অবস্থান কর্মসূচি পালন  করেন।

এদিকে সাত দিন ধরে ক্লাস-পরীক্ষা বন্ধ থাকলেও এখন পর্যন্ত কোনো ধরনের সমাধানে যেতে পারেননি শিক্ষক-শিক্ষার্থীরা। এ বিষয়ে বিভাগের প্রধান অধ্যাপক ড. শামছুন্নাহার বেগম বলেন, বিভাগের একটি অনাকাক্সিক্ষত ঘটনার জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। শিক্ষার্থীদের অনশনের বিষয়ে তদন্ত কমিটিকে জানানো হয়েছে। এটি নিয়ে তারা কাজ করছেন।

About bdlawnews

Check Also

টাঙ্গাইলে সাংবাদিককে ডেকে নিয়ে নির্যাতন

টাঙ্গাইল জেলা প্রতিনিধি (মোহাম্মদ সাইফুল ইসলাম)।। টাঙ্গাইলে সাংবাদিককে ডেকে নিয়ে নির্যাতন টাঙ্গাইলে সংবাদ সংগ্রহের কথা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com