Home / দেশ জুড়ে / রোহিঙ্গাদের মোবাইল সুবিধা বন্ধের নির্দেশ

রোহিঙ্গাদের মোবাইল সুবিধা বন্ধের নির্দেশ

রোহিঙ্গা জনগোষ্ঠীকে মোবাইল সুবিধা না দেওয়ার বিষয়টি আগামী ৭ দিনের মধ্যে নিশ্চিত করে টেলিযোগাযোগ খাতের নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসিকে জানাতে নির্দেশ দিয়েছে সংস্থাটি। গতকাল রোববার সব মোবাইল অপারেটরের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তাদের চিঠি দিয়ে এ নির্দেশনা দিয়েছে সংস্থাটি। ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় এবং বিটিআরসি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

বিটিআরসির উপপরিচালক মো. নাহিদুল হাসান স্বাক্ষরিত ওই চিঠিতে রোহিঙ্গা ক্যাম্পে সিম বিক্রি বন্ধ করা, সিম ব্যবহার বন্ধ তথা মোবাইল সুবিধাদি না দেওয়া সংক্রান্ত সকল ব্যবস্থা নিশ্চিত করার কথা বলা হয়েছে।

চিঠিতে বলা হয়, রাষ্ট্রীয় নিরাপত্তা ও গুরুত্ব বিবেচনা, আইনশৃঙ্খলা রক্ষা ও জন সুরক্ষার স্বার্থে রোহিঙ্গা জনগোষ্ঠী যাতে মোবাইল সুবিধা না পায় এ বিষয়টি নিশ্চিত করার জন্য আগে নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু কমিশনের পক্ষ থেকে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনকারী কমিটি, বিভিন্ন পত্র-পত্রিকা, গণমাধ্যমে প্রকাশিত খবর, আইন প্রয়োগকারী সংস্থা ও গোয়েন্দা সংস্থার কাছ থেকে পাওয়া তথ্য অনুসারে সেখানে ব্যাপক হারে সিম/রিম ব্যবহার সংক্রান্ত তথ্য পাওয়া গেছে। এ অবস্থায় সাত কর্মদিবসের মধ্যে ব্যবস্থা নিয়ে কমিশনকে জানাতে বলা হয়েছে।

এর আগে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বিটিআরসিকে এ বিষয়ে ব্যবস্থা নিতে বিটিআরসিকে নির্দেশ দেন।

About bdlawnews24

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com