সদ্য সংবাদ
Home / রাজনীতি / ২৯ মার্চের নির্বাচনে নৌযানের ওপর নিষেধাজ্ঞা ইসির

২৯ মার্চের নির্বাচনে নৌযানের ওপর নিষেধাজ্ঞা ইসির

বগুড়া-১ ও যশোর-৬ আসনে উপনির্বাচন, চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন, চাঁদপুর পৌরসভার সাধারণ নির্বাচন এবং জগন্নাথপুর পৌরসভার মেয়রের শূন্য পদে উপনির্বাচন আগামী ২৯ মার্চ অনুষ্ঠিত হবে। এ সব নির্বাচনের কারণে ওই সব এলাকায় নৌযান চলাচলের ওপর সাময়িক নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

নির্বাচন কমিশনের (ইসি) তথ্য অনুযায়ী, ভোটের আগের দিন মধ্যরাত অর্থাৎ ২৮ মার্চ রাত ১২টা থেকে ২৯ মার্চ রাত ১২টা পর্যন্ত লঞ্চ, ইঞ্জিনচালিত সকলধরনের নৌযান (ইঞ্জিন চালিত ক্ষুদ্র নৌযান এবং জনগণ তথা ভোটারদের চলাচলের জন্য ব্যবহৃত ক্ষুদ্র নৌযান ছাড়া) ও স্পিডবোট চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

তবে ভোটার ও জনসাধারণের চলাচলের একমাত্র মাধ্যম হিসেবে সকল নৌযান চলাচলের ক্ষেত্রে ও দূরপাল্লার নৌযান চলাচলের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

সেই সঙ্গে রিটার্নিং কর্মকর্তার অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী/তাদের নির্বাচনী এজেন্ট, দেশি-বিদেশি পর্যবেক্ষকদের (পরিচয়পত্র থাকতে হবে) ক্ষেত্রেও শিথিলযোগ্য। আর নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত দেশি/বিদেশি সাংবাদিক (পরিচয়পত্র থাকতে হবে), নির্বাচনে নিয়োজিত কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, পরিদর্শক ও ফায়ার সার্ভিসের মতো জরুরি কার্যক্রমে নিয়োজিত নৌযান এবং প্রধান প্রধান নৌ-পথে বন্দর ও জরুরি পণ্য সরবরাহসহ অন্যান্য জরুরি কাজে নিয়োজিতরা এর আওতামুক্ত থাকবেন।

About bdlawnews

Check Also

করোনাভাইরাস থেকে মানুষকে বাঁচানোর জন্য ভবিষ্যতে আরও কঠোর পদক্ষেপ

করোনাভাইরাস থেকে মানুষকে বাঁচানোর জন্য ভবিষ্যতে আরও কঠোর পদক্ষেপ নিতে হবে বলে মনে করেন প্রধানমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com