সদ্য সংবাদ
Home / আন্তর্জাতিক / এনআরসির নামে ভারত থেকে কাউকে তাড়ানো যাবে না

এনআরসির নামে ভারত থেকে কাউকে তাড়ানো যাবে না

পশ্চিমবঙ্গের ১৮টি বাম দলের জোট দাবি জানিয়েছে, জাতীয় নাগরিকপঞ্জির (এনআরসি) নামে ভারত থেকে কাউকে তাড়ানো যাবে না। গতকাল রোববার বিশ্ব শান্তি দিবস উপলক্ষে বাম দলের জোটের শান্তি মিছিল শেষে এই দাবি জানানো হয়।

গতকাল রোববার কলকাতায় বিশাল শান্তি মিছিল বের করে বাম দলের জোট। সেখানে তারা দাবি তোলে, আসামে এনআরসির নামে সাম্প্রদায়িক বিভাজন চলবে না। সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে হবে। জম্মু ও কাশ্মীরে প্রতিষ্ঠা করতে হবে শান্তির বাতাবরণ। সেখানে সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধন দৃঢ় করতে হবে। এনআরসির নামে ভারত থেকে কাউকে তাড়ানো যাবে না।

সমাবেশের পর আয়োজিত প্রতিবাদ সমাবেশে নেতারা আরও বলেন, ভারত-পাকিস্তান যুদ্ধের কথা বন্ধ করে দেশে শান্তি প্রতিষ্ঠা করতে হবে। শান্তির পথে এগোতে হবে ভারতকে। তাঁরা দাবি করেন, জম্মু কাশ্মীর নিয়ে যুক্তরাষ্ট্রের খবরদারি বন্ধ করতে হবে। প্রতিরক্ষা খাতে মার্কিন বিনিয়োগ বন্ধেরও দাবি করা হয়। এই শান্তি মিছিল ও সমাবেশ থেকে ভারতে মার্কিন হস্তক্ষেপের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার ডাক দেওয়া হয়।

১৮টি বামপন্থী দলের এই মিছিল শুরু হয় কলকাতার রামলীলা ময়দান থেকে। শেষ হয় মহাজাতি সদনে। মিছিলে অংশ নেন বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু, সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র, আরএসপি নেতা ক্ষিতি গোস্বামী ও মনোজ ভট্টাচার্য, সিপিআই নেতা মঞ্জু কুমার মজুমদার, ফরোয়ার্ড ব্লক নেতা নরেন চট্টোপাধ্যায়, পশ্চিমবঙ্গের বিধানসভার বাম পরিষদীয় দলনেতা বিধায়ক সুজন চক্রবর্তী, সিপিএমের সাবেক সাংসদ মোহাম্মদ সেলিমসহ ১৮টি বাম দলের নেতারা। মিছিলে আরও যোগ দেন বামপন্থী দল এসইউসিআই ও সিপিআইয়ের (এমএল) নেতারা।

About bdlawnews24

Check Also

বাহরাইনের প্রধানমন্ত্রীর মৃত্যুতে কাল দেশে একদিনের শোক

বাহরাইনের প্রধানমন্ত্রী শেখ খলিফা বিন সালমান আল খলিফার মৃত্যুতে আগামীকাল মঙ্গলবার একদিনের রাষ্ট্রীয় শোক পালন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com