Home / রাজনীতি / বগুড়ায় বিএনপির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

বগুড়ায় বিএনপির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

বি‌ডি ল নিউজ২৪ ডটকমঃ গতকাল র‌বিবার বি এন পি দলীয় কার্যাল‌য়ের সাম‌নে জেলা আহবায়ক ক‌মি‌টির উ‌দ্যে‌াগে বি এন পির ৪১তম প্র‌তিষ্ঠাবা‌র্ষিকী পা‌লিত হয়।

আ‌য়ো‌জিত সমা‌বে‌শে প্রধান অ‌তিথী হিসা‌বে বক্তব্য রা‌খেন ‌জেলা বি এন পির আহবায়ক গোলাম মোঃ সিরাজ এম‌পি সহ অঙ্গসংগঠ‌নের বি‌ভিন্ন স্ত‌রের নেতাকর্মী।

খালেদা জিয়াকে নিঃশ^র্ত মুক্তি দিতে হবে-এমপি সিরাজ বগুড়ায় বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীতে বিশাল সমাবেশ ও শো-ডাউন বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বগুড়ায় বিশাল সমাবেশ ও শো-ডাউন করেছে জেলা বিএনপি। গতকাল রোববার সকালে শহরের নবাববাড়ি রোডের দলীয় কার্যালয়ের সামনে এই সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশে হাজার হাজার নেতাকর্মী অংশ গ্রহণ করেন। এদিকে বিএনপির এই প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান নিয়ে সতর্ক অবস্থানে ছিলেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। তাছাড়া নবাববাড়ি সড়কের শেখ সরিফ উদ্দিন সুপার মার্কেটের সামনে প্রস্তুত রাখা হয় পুলিশের সাজোয়া যান রায়টকার ও জলকামান। এ নিয়ে উত্তেজনা থাকলেও শান্তিপূর্ণভাবে শেষ হয় সমাবেশ। জানা গেছে, বিএনপির এই প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জেলা বিএনপি ও বিএনপির বিভিন্ন সাংগঠনিক ইউনিট এবং অঙ্গসংগঠনের ব্যানারে নেতাকর্মীরা খন্ড-খন্ড মিছিল নিয়ে সকাল থেকেই জড়ো হতে থাকেন নবাববাড়ি রোডের দলীয় কার্যালয়ের সামনে। শহরের জিরোপয়েন্ট সাতমাথাসহ বিভিন্ন সড়ক হয়ে নেতাকর্মীরা যোগ দেন সমাবেশ স্থলে।

একপর্যায়ে নবাববাড়ি সড়কের পশ্চিমে ফতেহ আলী বাজার গেট ও দক্ষিনে বগুড়া আইন কলেজ গেট পর্যন্ত গড়ায় সমাবেশ স্থল। এতে বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ গ্রহণ করেন। নেতাকর্মীদের শ্লোগানে শ্লোগানে মুখরিত হয়ে উঠে নবাববাড়ি সড়ক। বেলা আনুমানিক পৌনে ১২টায় শুরু হয় সমাবেশের আলোচনা পর্ব। সমাবেশে সভাপতির বক্তব্যে বগুড়া জেলা বিএনপির আহবায়ক ও সদর আসনের সংসদ সদস্য গোলাম মোঃ সিরাজ বলেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া গণতন্ত্রকে প্রতিষ্ঠার লক্ষ্যে আন্দোলন করে গেছেন। দেশের উন্নয়ন ও জনগণের কল্যানে কাজ করেছেন। আজ তিনি করাগারে। তিনি বলেন, আমরা আইনের মাধ্যমে বেগম খালেদা জিয়ার মুক্তি চাই, সরকারের করুনা চাইনা। তিনি বলেন, সরকারের ভয় তারেক রহমানের জনপ্রিয়তা। তাই তার বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়া হয়েছে। আজ তিনি দেশের বাইরে অবস্থান করছেন। জিএম সিরাজ বলেন, বিভিন্ন স্থানে বাধা সত্বেও সমাবেশে ব্যাপক উপস্থিতি প্রমাণ করে বিএনপি একটি বড় দল। এ দলের সঙ্গে জনগণ রয়েছে। আগামীদিনেও থাকবে। সরকার বিএনপি ভাঙ্গার চেষ্টা করেছে কিন্তু দল ভাঙ্গেনি। বরং বিএনপি এখন ঐক্যের উদাহরণ হয়েছে। তিনি বলেন, বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। তারেক রহমানের দেশে ফিরিয়ে আনতে হবে। এজন্য সবাইকে ঐক্যবদ্ধ থাকার কোন বিকল্প নেই। তিনি ঐক্যবদ্ধভাবে বিএনপিকে আরও শক্তিশালী করতে সকলের প্রতি আহবান জানান। জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য কেএম খায়রুল বাশারের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও বগুড়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমান, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট একেএম সাইফুল ইসলাম ও ফজলুল বারী তালুকদার বেলাল, জেলা বিএনপির সাবেক সভাপতি ও আহবায়ক কমিটির সদস্য আলহাজ¦ মো. রেজাউল করিম বাদশা, জয়নাল আবেদীন চাঁন, আলী আজগর তালুকদার হেনা, এমপি মোশাররফ হোসেন, সাবেক এমপি নূর আফরোজ বেগম জ্যোতি, জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য আব্দুর রহমান, খাজা ইফতেখার আহম্মেদ, মাহবুবুর রহমান বকুল, একেএম আহসানুল তৈয়ব জাকির, এম আর ইসলাম স্বাধীন, হামিদুল হক চৌধুরী হিরু, মীর শাহ আলম, তৌহিদুল আলম মামুন, সহিদ উন নবী সালাম, শেখ তাহা উদ্দিন নাইন, এনামুল কাদির এনাম, ওমর ফারুক খান, সাইদুজ্জামান শাকিল, মনিরুজ্জামান মনির, শামিমা আকতার পলিন, জেলা মহিলা দলের সভাপতি মিসেস লাভলী রহমান, সাবেক বিএনপি নেতা মাফতুন আহমেদ খান রুবেল, আলী হায়দার তোতা, জেলা যুবদলের আহবায়ক খাদেমুল ইসলাম ইসলাম, যুগ্ম আহবায়ক জাহাঙ্গীর আলম, জেলা স্বেচ্ছাসেবকদলের আহবায়ক এবিএম মাজেদুর রহমান জুয়েল, জেলা ছাত্রদলের সভাপতি আবু হাসান, সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী রিগ্যানসহ বিভিন্ন থানা ও পৌর বিএনপির নেতৃবৃন্দ। এদিকে বিএনপির নেতাকর্মীরা অভিযোগ করেছেন, সমাবেশে যোগদানের উদ্দেশ্যে শহরের বাইরে থেকে নেতাকর্মীদের আসতে বাধা দেয়া হয়েছে। প্রতিটি উপজেলা সদর ও গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশ অবস্থান নেয়। শহরের সাতমাথা ও চেলোপাড়া এলাকায় সমাবেশমুখী নেতাকর্মীদের মারপিট করা হয়েছে। এর আগে সকালে দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং শহীদ জিয়ার প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন করা হয়।

About bdlawnews24

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com