সদ্য সংবাদ
Home / খেলাধুলা / বঙ্গবন্ধুকে স্মরণ করল মুশফিকরা

বঙ্গবন্ধুকে স্মরণ করল মুশফিকরা

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে গতকাল শ্রদ্ধা ও ভালোবাসায় দিনটি স্মরণ করেছেন সবাই। এমনকি বাদ যায়নি ক্রিকেটাররাও। করোনা আতঙ্কে ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটের দ্বিতীয় রাউন্ডের খেলা স্থগিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তাই ক্লাবগুলো আপাতত খেলোয়াড়দের বিশ্রাম দিয়েছে।

কিন্তু তারপরও মঙ্গলবার (১৭ মার্চ) হোম অব ক্রিকেট মিরপুরে এসেছিল লিগের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড। দেশের ঐতিহ্যবাহী ক্লাবটি মাঠে এসেছিল হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী পালন করতে। খেলোয়াড়দের সঙ্গে অনুমিতভাবেই ছিলেন টিম ম্যানেজমেন্টের কর্তারাও। হেড কোচ খালেদ মাহমুদ সুজনের নেতৃত্বে বড় একটি কেক কেটে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন করে টিম আবাহনী। এছাড়া অধিনায়ক মুশফিকুর রহিম, মোহাম্মদ সাইফুদ্দিন, মোসাদ্দেক হোসেন সৈকত ও আরাফাত সানিসহ দলের অন্যরা কেক কেটে বেশ হইচই করে ঐতিহাসিক দিনটি স্মরণীয় করে রাখেন।

এবার ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটের চলতি মৌসুমের শুরুটা উদ্ভাসিত জয় করেছে আবাহনী। গত শনিবার ১৫ মার্চ মিরপুর স্টেডিয়ামে প্রথম রাউন্ডের ম্যাচে পারটেক্স স্পোর্টিং ক্লাবকে উড়িয়ে দিয়ে ৮১ রানের বড় ব্যবধানে জিতেছে মুশফিক বাহিনী। দলটির দ্বিতীয় ম্যাচ খেলার কথা ছিল ১৮ মার্চ, ওল্ড ডিওএইচএসর বিপক্ষে। কিন্তু করোনা ভাইরাসের কারণে বিসিবি ম্যাচটি স্থগিত করে দেয়ায় আপতত তা মাঠে গড়াচ্ছে না। মরণব্যাধি এ ভাইরাসের প্রভাবে স্থবির হয়ে আছে দেশের ক্রীড়াঙ্গন। প্রথম রাউন্ডের খেলায় বেশ সর্তকতা বজায় রেখেছিল দলগুলো। করোনা ভাইরাস সংক্রমণ থেকে দূরে থাকতে বেশ কিছু সর্তক বার্তা দেয়া হয়েছিল বিসিবির পক্ষ থেকে। যেমন- খেলা চলাকালীন সময় বলে থুথু লাগানো যাবে না।

এরপর করমর্দন করার ব্যাপারেও নিষেধ করা হয়েছে। পানি পানের বিরতিতে বিশেষ করে হেক্সাসল এবং স্যানিটাইজার সবই ছিল। তবে এত কিছুর পরও শঙ্কা এবং করোনা আতঙ্কে ডিপিএলের দ্বিতীয় রাউন্ড স্থগিত করা হয়েছে। এমনকি কবে মাঠে খেলা গড়াবে সেটা পরিবর্তিত পরিস্থিতিতে জানিয়ে দেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। স্বাস্থ্য এবং জননিরাপত্তা সম্পর্কিত পরামর্শগুলো মেনে চলেই পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছে বিসিবি।

About bdlawnews

Check Also

থার্টিফার্স্ট নাইট ঘিরে রাজধানীতে নিরাপত্তা জোরদার

ইংরেজি বছরের শেষ রাত থার্টিফার্স্ট নাইটকে কেন্দ্র করে অপ্রত্যাশিত বা অপ্রীতিকর পরিস্থিতি এড়ানোর লক্ষ্যে রাজধানীতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com