Home / দেশ জুড়ে / দেশের সব ভূমি অফিস সিসিটিভির আওতায় আসছে: ভূমিমন্ত্রী

দেশের সব ভূমি অফিস সিসিটিভির আওতায় আসছে: ভূমিমন্ত্রী

বি‌ডি ল নিউজ২৪ ডটকমঃ দুর্নীতিমুক্ত ভূমি সেবা নিশ্চিত করার লক্ষ্যে সমগ্র দেশের ভূমি অফিসগুলোকে সিসিটিভির আওতায় আনার ঘোষণা দিয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী ।

ভূমি মন্ত্রণালয়ের সভাকক্ষে রোববার (১ সেপ্টেম্বর) অনুষ্ঠিত মাঠ পর্যায়ে সহকারী কমিশনারদের (ভূমি) জন্য কেবিন পিক-আপ হস্তান্তর অনুষ্ঠানে এ কথা বলেন ভূমিমন্ত্রী।

উপস্থিত সহকারী কমিশনারদের (এসি ল্যান্ড) উদ্দেশ্যে মন্ত্রী বলেন, কেবিন-পিকআপ দেওয়ার মূল উদ্দেশ্য আপনারা যেন আপনাদের আওতাধীন এলাকার ভূমি অফিসগুলো ঠিকভাবে পর্যবেক্ষণ করতে পারেন ও প্রয়োজনে আকস্মিক পরিদর্শন করতে পারেন। এ ছাড়া, এর সঙ্গে যেন সরকারি অন্যান্য দায়িত্ব সঠিক ভাবে পালন করে মাঠ পর্যায়ে একটি গুণগত পরিবর্তন আনতে পারেন।

মন্ত্রী এসি ল্যান্ডদের সরকারি গাড়ির লগবুক কার্যকরভাবে লেখার করার নির্দেশ দেন।

সাংবাদিকের প্রশ্নের জবাবে ভূমিমন্ত্রী বলেন, ‘সিসিটিভির স্থাপনের জন্য ডিপিপির প্রক্রিয়া চলছে। ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয়ের সঙ্গে ভূমি মন্ত্রণালয় এ বিষয়ে কাজ করে যাবে। আমি আশা করি আগামী বছরের কোনো এক সময়ে সিসিটিভি স্থাপনের কাজ শেষ করা যাবে।’

অন্য একটি প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, মন্ত্রণালয়ের স্থায়ী পদে নিয়োগ দেওয়ার বিষয়টি নিয়ে কাজ চলছে। এ ছাড়া জনস্বার্থে এসিল্যান্ড ও কানুনগোর মাঝে কোনো পদ সৃষ্টি করা যায় কি না— তাও যাচাই করা হবে।

মন্ত্রী অনুষ্ঠানে উপস্থিত এসি ল্যান্ডদের মধ্যে থেকে পাঁচজনকে গাড়ির চাবি হস্তান্তর করে কেবিন-পিকআপ হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করেন।

এর আগেও কিছু উপজেলা ভূমি অফিসে গাড়ি দেওয়া হয়েছিল। এবার মোট ৬০ টি উপজেলা ভূমি অফিসের জন্য গাড়ি বরাদ্দ হয়েছে। পর্যায়ক্রমে দেশের সকল উপজেলা ভূমি অফিসে একটি করে কেবিন-পিকআপ দেওয়া হবে।

আজকের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন শাখার যুগ্ম সচিব প্রদীপ কুমার দাস মোহাম্মদ, উপসচিব কামরুল ইসলাম চৌধুরী, কেবিন-পিকআপ সরবরাহকারী প্রতিষ্ঠান প্রগতি ইন্ডাস্ট্রি লিমিটেডের উপ-মহাব্যবস্থাপক একেএম আনোয়ার মোর্শেদ ও উপ-প্রধান প্রকৌশলী জনাব নবারুণ সরকার।

 

About bdlawnews24

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com