সদ্য সংবাদ
Home / অনিয়ম / দ্রব্যমূল্য বৃদ্ধি, কমলনগরে ৯ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

দ্রব্যমূল্য বৃদ্ধি, কমলনগরে ৯ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলায় হাট-বাজারে ইচ্ছামতো দ্রব্যমূল্য বৃদ্ধি করায় ৯ ব্যবসা প্রতিষ্ঠানকে ৩ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১৯ মার্চ) দিনগত রাতে উপজেলার হাজিরহাট ও তোরাবগঞ্জ বাজারে অভিযান চালিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মোবারক হোসেন এ জরিমানা করেন।

জানা গেছে, রাতে উপজেলার হাজিরহাট ও তোরাবগঞ্জ বাজারে অভিযান চালানো হয়। এ সময় ইচ্ছামতো দ্রব্যমূল্য বৃদ্ধি করায় তোরাবগঞ্জ বাজারের শহিদ স্টোরের মালিককে ৫০ হাজার টাকা, মেসার্স হাজী করিম অ্যান্ড ব্রাদার্সের মালিককে ৫০ হাজার টাকা, আরিফ স্টোরের মালিককে ৫০ হাজার টাকা, ইসমাইল ভ্যারাইটিজ স্টোরের মালিককে ৫০ হাজার টাকা, রাকিব স্টোরের মালিককে ৫০ হাজার টাকা, জয়নাল স্টোরের মালিককে ৫০ হাজার টাকা করা হয়। এছাড়া হাজিরহাটের হালিম ট্রেডার্সের মালিককে ৫০ হাজার টাকা, নাহিদ ট্রেডার্সের মালিককে ১০ হাজার টাকা ও একটি মুদি দোকানের মালিককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানকালে কমলনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাহ উদ্দিন আহমেদ বাপ্পী ও তোরাবগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান ফয়সাল আহমেদ রতন উপস্থিত ছিলেন।

ইউএনও মোবারক হোসেন বলেন, করোনা ভাইরাস আতঙ্ককে পুঁজি করে এক শ্রেণীর অসাধু ব্যবসায়ী সিন্ডিকেটের মাধ্যমে চাল, পেঁয়াজ ও আলুসহ বিভিন্ন ভোগ্যপণ্যের মূল্য বৃদ্ধি করে দিয়েছে। তাই বাজার নিয়ন্ত্রণে রাখতে এ অভিযান পরিচালনা করা হয়। ভোগ্যপণ্য বাজার দাম নিয়ন্ত্রণে রাখতে এ অভিযান অব্যাহত থাকবে।

About bdlawnews

Check Also

করোনায় আরো ২৮ জনের মৃত্যু, শনাক্ত ১০১৪

করোনাভাইরাসে দেশে ২৪ ঘণ্টায় আরো ২৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com