সদ্য সংবাদ
Home / আন্তর্জাতিক / ওমানে বাংলাদেশ দূতাবাস বন্ধ ঘোষণা

ওমানে বাংলাদেশ দূতাবাস বন্ধ ঘোষণা

ওমানে বাংলাদেশ দূতাবাস সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (১৯ মার্চ) থেকে ৩১ মার্চ পর্যন্ত দেশটির মাস্কাট শহরে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের সমস্ত কার্যক্রম বন্ধ থাকবে বলে জানিয়েছেন রাষ্ট্রদূত গোলাম সরওয়ার।

দূতালয় প্রধান মোহাম্মাদ নাহিদ ইসলাম স্বাক্ষরিত এক নোটিশে বলা হয়, ওমানে করোনাভাইরাস প্রতিরোধ সুপ্রিম কমিটির গণজামায়েতের উপর নিষেধাজ্ঞার প্রেক্ষিতে বাংলাদেশ দূতাবাস এমন সিদ্ধান্ত নিয়েছে।

বলা হয়, আগামী ৩১-মার্চ-২০২০ পর্যন্ত ওমানের বাংলাদেশ দূতাবাসের সকল কনস্যুলার সেবা, পাসপোর্ট, শ্রম ও কল্যাণ সেবা বন্ধ থাকবে। তবে অতি জরুরি প্রয়োজনীয় সেবাগুলো অব্যাহত থাকবে। সাপ্তাহিক কার্যদিবসগুলোতে যেকোনো সমস্যায় সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে ফোনে যোগাযোগ করা যাবে।

পাসপোর্ট সংক্রান্ত- ০০৯৬৮-৭৯১৫৮৬৮৮, ০০৯৬৮- ৯৭৯৮২৯০১, ০০৯৬৮-৯৯১৭০১৪৪
শ্রম ও কল্যাণ সেবা- ০০৯৬৮-৯২১২৮১৯৮, ০০৯৬৮-৯৮২৩৪৯৮১

উল্লেখ্য, করোনাভাইরাসের বিস্তাররোধে ওমান সরকারের পক্ষ থেকে একের পর এক পদক্ষেপ নেওয়া হচ্ছে। ইতোমধ্যেই পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে দেশটির সব দোকান পাট, মসজিদ মাদরাসা এবং সকল পাবলিক পরিবহন সেবা। গতকাল দেশটির করোনা প্রতিরোধ সুপ্রিম কমিটির এক বৈঠকে নতুন এসব সিদ্ধান্ত নেওয়া হয়।

ওমানের স্বরাষ্ট্রমন্ত্রী সাইয়্যেদ হামুদ বিন ফয়সাল আল বুসাইদি বলেন, ওমানে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বুধবার (১৮-মার্চ) দুপুর ১২টা থেকে সব ধরনের বর্ডার বন্ধ। শুধুমাত্র ওমানিরা আসতে পারবেন, তবে ওমানীরা দেশের বাহিরে যেতে পারবেন না। নামাজের আজান ব্যতীত সকল মসজিদ বন্ধ ঘোষণা। সেইসাথে সমস্ত অমুসলিমদের জন্য উপাসনালয়ও বন্ধ থাকবে। সকল সমাবেশ, পার্ক, বিয়ের অনুষ্ঠান এবং সম্মেলনসহ সব বন্ধ করা হয়েছে।

দেশটিতে মোট ৩৯ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। নতুন আক্রান্তদের মধ্যে দুইজন জিসিসি দেশ ভ্রমণকারী এবং দুইজন ইরান ভ্রমণকারী নাগরিক এবং দুইজন স্পেন ভ্রমণ করে ওমানে এসেছেন বলে জানিয়েছে ওমান স্বাস্থ্য মন্ত্রণালয়। নতুন আক্রান্তদের মধ্যে দুইজন আইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় আছে এবং বাকিদের অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানিয়েছে মন্ত্রণালয়।

About bdlawnews

Check Also

সৌদিতে প্রথমবারের মতো বাংলাদেশি গৃহকর্মী হত্যার বিচার শুরু

পরিবারের হাল ধরতে বিদেশে পাড়ি জমানো নারী শ্রমিকের মৃত্যু কিংবা অত্যাচারের খবর নতুন নয়। পরিসংখ্যান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com