সদ্য সংবাদ
Home / আইন আদালত / ফেসবুকে করোনা নিয়ে গুজব, যুবক আটক
ফেসবুক, করোনা, নিয়ে, গুজব, যুবক, আটক, পূর্বপশ্চিমবিডি

ফেসবুকে করোনা নিয়ে গুজব, যুবক আটক

কুমিল্লায় করোনা ভাইরাস নিয়ে ফেসবুকে গুজব ছড়িয়ে আবারও র‌্যাবের হাতে আটক হলেন বুলবুল আহমেদ (২৮) নামে এক যুবক।

জানা যায়, ২০১৮ সালে ফেসবুকে গুজব ছড়িয়ে র‌্যাব ১০ এর হাতে গ্রেফতার হয় এবং পরবর্তীতে তিনি জামিনে এসে বিভিন্ন নামে ফেসবুক আইডি খুলে গুজব ছড়াতে থাকে।

তিনি কুমিল্লা নগরীর উত্তর কালিয়াজুরি ভাটপাড়া এলাকার মাহমুদুল হাসানের ছেলে। শুক্রবার (২০ মার্চ) রাতে ভাটপাড়া এলাকা থেকে তাকে আটক করা হয়। এই সময় একটি স্মার্ট ফোন জব্দ করা হয়। ফেইক আইডি দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বর্তমানে বৈশ্বিক আলোচিত বিষয় ‘করোনা ভাইরাস’ সম্পর্কে বিভিন্ন মিথ্যা ও বিভ্রান্তিকর অপপ্রচার চালানোর প্রমাণ পাওয়া যায়।

শনিবার (২১ মার্চ) দুপুরে প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লার ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার এএসপি মো. মহিতুল ইসলাম জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদ অনুসন্ধানে জানা যায়, তিনি কুমিল্লা জেলার কোতয়ালি থানার স্থায়ী বাসিন্দা। তিনি দীর্ঘদিন ধরে বিভিন্ন ধরনের ইলেক্ট্রনিক্স ডিভাইস ব্যবহার করে উদ্দেশ্যপ্রণোদিতভাবে বিভ্রান্তিমূলক বিভিন্ন ছবি ও পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারসহ উস্কানিমূলক গুজব রটিয়ে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছে।

এছাড়াও বর্তমান বৈশ্বিক আলোচিত বিষয় করোনা ভাইরাসের বাংলাদেশের পরিস্থিতি সম্পর্কে বিভিন্ন মিথ্যা, বানোয়াট ও অপপ্রচারমূলক তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে বাংলাদেশ সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করাসহ দেশের চলমান আইনশৃংখলা পরিস্থিতি অস্থিতিশীল করার চেষ্টা করে আসছিল। এসকল কর্মকাণ্ডের সাথে জড়িত থাকার কারণে দীর্ঘদিন যাবত র‌্যাব-১১ এর একটি বিশেষ দল তার ওপর গোয়েন্দা নজরদারী চালিয়ে তাকে গ্রেফতার করতে সক্ষম হয়।

তিনি আরও বলেন, এধরনের অপরাধের সাথে জড়িত অন্যান্য অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার চেষ্টা অব্যাহত আছে। গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে কুমিল্লা জেলার কোতয়ালি থানায় আইনী ব্যবস্থার প্রক্রিয়া চলছে।

About bdlawnews

Check Also

আবরার হত্যা মামলায় বুয়েট শিক্ষকসহ দুজনের সাক্ষ্য

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলায় কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের সহকারী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com