সদ্য সংবাদ
Home / আন্তর্জাতিক / ভারতের ৭৫ জেলা লকডাউন

ভারতের ৭৫ জেলা লকডাউন

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ভারতের ৭৫টি জেলা লকডাউন করার নির্দেশ দিয়েছে দেশটির কেন্দ্রীয় সরকার। রোববার, নয়াদিল্লিতে এক বৈঠকে জেলাগুলোতে জরুরি কাজে নিয়োজিত পরিবহন ছাড়া আর সব ধরনের যান চলাচল ৩১ মার্চ পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এনডিটিভির প্রতিবেদনে জানানো হয়, ৩১ মার্চ পর্যন্ত ভারতের অভ্যন্তরীণ রেল, বাস ও বিমান চলাচল বন্ধ থাকবে। যেসব জেলায় করোনা আক্রন্তদের শনাক্ত করা হয়েছে তার সবগুলোই লকডাউন রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

অন্যদিকে কেন্দ্রীয় সরকারের এই নির্দেশনার পরপরই সোমবার থেকে ২৭ মার্চ পর্যন্ত কলকাতাসহ পশ্চিমবঙ্গের সব জেলা লকডাউন করার সিদ্ধান্ত নিয়েছে পশ্চিমবঙ্গের রাজ্য সরকার। রাজ্য সরকারের পক্ষ থেকে জনগণকে সোমবার বিকেলের মধ্যে নিত্যপ্রয়োজনীয় এবং অত্যাবশ্যক সামগ্রী দরকার সংগ্রহ করে নেওয়ার জন্য আহবান জানানো হয়েছে। লকডাউনের সময় হাসপাতাল, স্বাস্থ্যকেন্দ্র ও ওষুধের দোকান খোলা থাকবে।

এদিকে, রোববার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ডাকে ‘জনতার কারফিউ’তে অংশ নিয়েছেন দেশটির জনগণ। স্বেচ্ছায় ১৪ ঘণ্টা ঘরবন্দী হয়ে থাকার পর বিকেল পাঁচটায় দেশের বিভিন্ন প্রান্তে বাড়ির বারান্দা এবং ছাদ থেকে কাঁসর-ঘণ্টা, শাঁখ বাজিয়ে, হাততালি দিয়ে জরুরি পরিষেবার সঙ্গে নিয়োজিতদের ধন্যবাদ জানানো হয়। রাজনীতিবিদ এবং তারকারাও জরুরি পরিষেবায় নিযুক্ত মানুষদের ধন্যবাদ জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি, ভিডিও প্রকাশ করেন।

রোববার ‘জনতার কারফিউ’ চলাকালীন দিল্লির রাস্তার যানবাহন চালকদের গোলাপ দিয়ে বাড়িতে থাকার অনুরোধ জানান দিল্লি পুলিশ। দিল্লি পুলিশ টুইটে জানায়, ‘আপনাদের সুরক্ষার জন্য আমরা রাস্তায় আছি। দয়া করে বাড়িতে থাকুন।’

এখন পর্যন্ত ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩৪১, মারা গেছেন সাত জন।

About bdlawnews

Check Also

সাবেক শিক্ষামন্ত্রী নাহিদ করোনায় আক্রান্ত

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। শুক্রবার (৪ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com