সদ্য সংবাদ
Home / আন্তর্জাতিক / করোনায় আক্রান্ত বা সংস্পর্শ ছাড়া মাস্ক পরার প্রয়োজন নেই : ডব্লিউএইচও

করোনায় আক্রান্ত বা সংস্পর্শ ছাড়া মাস্ক পরার প্রয়োজন নেই : ডব্লিউএইচও

করোনায় আক্রান্ত না হলে মাস্ক পরার প্রয়োজন নেই বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।  সংস্থাটি বলেছে, যদি কেউ নোভেল করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্ত না হন এবং ভাইরাসটিতে আক্রান্ত কোনো রোগীর সেবা ও পরিচর্যা না করে থাকেন, তাহলে সেসব মানুষকে মাস্ক না পরার প্রয়োজন নেই।  খবর সিএনএন এর।

সোমবার জাতিসংঘের এই অঙ্গসংগঠনটির এক শীর্ষ স্থানীয় কর্মকর্তা সংবাদ সম্মেলনে এমনটাই জানিয়েছেন। সংস্থাটির জরুরি স্বাস্থ্য কর্মসূচির নির্বাহী পরিচালক ডা. মাইক রায়ান সোমবার জেনেভায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার সদর দফতরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বলেন, ‘গণহারে মাস্ক পরার কারণে সম্ভাব্য কোনো সুবিধা রয়েছে বলে নির্দিষ্ট কোনো প্রমাণ এখনো পাওয়া যায়নি। প্রকৃতপক্ষে, মাস্কটি সঠিকভাবে পরা বা সঠিকভাবে ফিট করার অপব্যবহারের কারণে বিপরীতে কিছু হওয়ারই প্রমাণ পাওয়া গেছে।’

এছাড়া আরও একটি বিষয় হলো, বৈশ্বিকভাবে এসব সরঞ্জামের ব্যাপক এক সংকট দেখা দিয়েছে। যেসব স্বাস্থ্যকর্মী সামনে থেকে রোগীদের চিকিৎসাসেবা দেওয়ার কাজটি করছেন, বর্তমানে তারাই সবচেয়ে বেশি ঝুঁকিতে রয়েছেন। কেননা তারা প্রতিদিন, প্রতি মুহূর্তে ভাইরাসটির সংস্পর্শে আসছেন। তাদের মাস্ক না থাকার বিষয়টি ভয়াবহ বলেও মাস্ক ও অন্যান্য চিকিৎসা সরঞ্জাম নিয়ে কথা বলতে গিয়ে মাইক রায়ান এ কথা বলেন।

About bdlawnews

Check Also

করোনায় মারা গেলেন সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু

করোনাভাইরাসে আক্রান্ত সাবেক আইন মন্ত্রী আবদুল মতিন খসরু মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com