সদ্য সংবাদ
Home / রাজনীতি / সুশাসনের দাবিতে ডিসি ও ইউএনওদের কাছে জাসদের স্মারকলিপি

সুশাসনের দাবিতে ডিসি ও ইউএনওদের কাছে জাসদের স্মারকলিপি

সুশাসনের দাবিতে সারা দেশে ডিসি ও ইউএনওদের কাছে স্মারকলিপি দিয়েছে সরকারের অন্যতম শরিক দল জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ।

জাসদ কেন্দ্রীয় কমিটি ঘোষিত দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে আজ বুধবার সকালে সারা দেশে ডিসি ও ইউএনওদের কাছে এসব স্মারকলিপি দেয়া হয়।

এতে বলা হয় মুখ বা দল না দেখে আইনের কঠোর প্রয়োগ এবং প্রশাসনের নিরপেক্ষ ও কার্যকর ভূমিকা নিশ্চিত করতে হবে।

এর পাশাপাশি দুর্নীতিবাজ, লুটপাটকারী, দলবাজ, চাঁদাবাজ, ক্ষমতাবাজ, ক্ষমতার অপব্যবহারকারী, গুন্ডা-পান্ডা-মাস্তান, নারী ও শিশু নির্যাতক, ধর্ষক, মাদক কারবারিসহ কোনো অপরাধীই যেন রাজনৈতিক-প্রশাসনিক আশ্রয়-প্রশ্রয় না পায় তা নিশ্চিতের দাবি জানান হয়।

স্মারকলিপি প্রদানের আগে সকল ডিসি ও ইউএনও কার্যালয় চত্বরে জাসদের নেতা-কর্মীরা মিছিল ও সমাবেশ করে বলেও দলের পক্ষ থেকে জানানো হয়।

শাসন-প্রশাসনে সুশাসন নিশ্চিত করার দাবিতে ডিসি ও ইউএনও বরাবর জাসদের স্মারকলিপিতে বলা হয়, সরকারের উদ্যোগ, প্রশাসনের ভূমিকা ও জনগণের সমর্থনে জঙ্গিবাদ, সন্ত্রাস, সহিংসতা, অন্তর্ঘাত, নাশকতা, আগুন-সন্ত্রাস, অশান্তির রাজনীতি কোণঠাসা হয়েছে। দেশ শান্তি, স্থিতিশীলতা, উন্নয়ন, উৎপাদনের পথে এগিয়ে চলেছে। দেশের সাধারণ মানুষ এর সুফল ভোগ করছে। কিন্তু দুর্নীতি, লুটপাট, দলবাজী, ক্ষমতাবাজী, চাঁদাবাজী, ক্ষমতার অপব্যবহার, গুন্ডামী, নারী ও শিশু নির্যাতন, ধর্ষণ, মাদকের দাপটসহ সামাজিক অনাচার-অবিচার আশংকাজনকভাবে বৃদ্ধি পেয়েছে। ক্ষেত্র বিশেষে অপরাধীরা রাজনৈতিক ক্ষমতার মদদপুষ্ট হয়ে প্রশাসনিক আশ্রয়-প্রশ্রয়ে বেপরোয়া হয়ে উঠেছে। বহুক্ষেত্রেই প্রশাসন দল দেখে, মুখ দেখে চলছে। সাধারণ মানুষের ন্যায়-বিচার ও প্রতিকার পাবার অধিকার নিশ্চিত করতে পারছে না। মানুষের মধ্যে হতাশা ও বিষন্নতা তৈরি হচ্ছে। সমাজে বৈষম্য বেড়েছে। বৈষম্য ও বঞ্চনার শিকার সাধারণ মানুষ বিপন্ন বোধ করছে। সামাজিক অস্থিরতা ও অসহিষ্ণুতা বৃদ্ধি পাচ্ছে। দেশের এ পরিস্থিতি কারোই কাম্য নয়। জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ তাই বহুকষ্টে অর্জিত শান্তি, স্থিতিশীলতা, উন্নয়ন-উৎপাদনের ধারায় দেশকে এগিয়ে নিতে শাসন-প্রশাসনে সুশাসন নিশ্চিত করার দাবি জানাচ্ছে।

এছাড়াও স্মারকলিপিতে প্রশাসনকে সাধারণ মানুষের ন্যায়বিচার ও প্রতিকার পাওয়ার সাংবিধানিক অধিকার সুনিশ্চিত করার কথা বলা হয়। এতে বলা হয়, সকল ক্ষেত্রে জনগণের উপর হয়রানী, অবিচার-অবহেলা বন্ধ করতে হবে।

জাতীয় সমাজাতন্ত্রিক দল-জাসদ আশা করে, রাজধানী ঢাকা ও জেলা-উপজেলাসহ সকল ক্ষেত্রে সুশাসন নিশ্চিত করার জন্য সরকার ও প্রশাসন অবিলম্বে উদ্যোগী হবে এবং কার্যকর পদক্ষেপ গ্রহণ করবে। সরকারসহ সকল রাজনৈতিক দল শাসন-প্রশাসনে সুশাসন নিশ্চিত করার লক্ষ্যে সুশাসনের জন্য চুক্তিতে আবদ্ধ হবে।

About bdlawnews24

Check Also

একটি চার্টার্ড ফ্লাইটের মাধ্যমে দেশ ছার‌লেন আনভীরের স্ত্রীসহ আট সদস্য

বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের স্ত্রী, পরিবারের সদস্য ও গৃহকর্মীসহ আট জন আজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com