Home / রাজনীতি / ছাত্রলীগের কর্মীসভা বয়কট করলেন নেতারা

ছাত্রলীগের কর্মীসভা বয়কট করলেন নেতারা

সুনামগঞ্জে জেলা ছাত্রলীগের কর্মীসভা অনুষ্ঠিত হচ্ছে আজ (বুধবার)। এতে উপস্থিত থাকবেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন। তবে তার আগমন উপলক্ষে দলীয় নেতাকর্মীদের সঙ্গে কোনো আলোচনা না করে এই কর্মীসভা ডাকায় তা বয়কট করেছেন জেলা ছাত্রলীগের বেশ কয়েকজন নেতা।

বুধবার দুপুরে শহরের একটি কমিউনিটি সেন্টারে জরুরি সংবাদ সম্মেলন করে জেলা শিল্পকলা একাডেমিতে হওয়া এই কর্মী সভা বয়কটের কথা জানান তারা। বয়কটকারীদের মধ্যে রয়েছেন- ৭ সহ-সভাপতি ৩ যুগ্ম সাধারণ সম্পাদক এবং ৪ সাংগঠনিক সম্পাদক।

সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ইশতিয়াক আলম পিয়াল বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া ছাত্রলীগ। গত বছরের ২৪ এপ্রিল সুনামগঞ্জে ছাত্রলীগের কার্যক্রম গতিশীল করার লক্ষ্যে কেন্দ্রীয় নির্বাহী সংসদ একটি প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে ৩০ সদস্য বিশিষ্ট জেলা কমিটি ঘোষণা করে। কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১২ জন সহ-সভাপতি, ৮ জন যুগ্ম সাধারণ সম্পাদক এবং ৮ জন সাংগঠনিক সম্পাদক দায়িত্ব পান।

তিনি বলেন, কমিটি গঠনের পর থেকে সভাপতি ও সাধারণ সম্পাদক জেলা ছাত্রলীগের কোনো কার্যকারী সভা বা পরিচিত সভা করতে পারেনি। আমরা ৭ জন সহ-সভাপতি, ৩ জন যুগ্ম সাধারণ সম্পাদক এবং ৪ জন সাংগঠনিক সম্পাদক তাদের সঙ্গে কখনোই কোনো বিষয়ে একমত হতে পরিনি এবং কখনো তারা সুযোগও দেয়নি। গত ১৫ আগস্ট আওয়ামী লীগের সঙ্গে তারা যে ব্যবহার করেছে, তা অগ্রহণযোগ্য।

তিনি আরও বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক হক চৌধুরীর সুনামগঞ্জ আগমন উপলক্ষে আমরা তাকে স্বাগতম জানাই। কিন্তু বর্তমান জেলা কমিটির সভাপতি/সম্পাদক প্ত অন্য নেতাদের সঙ্গে কোনো প্রস্তুতি বা আলোচনা সভা করেননি। আমরা শুনেছি সংগঠনের এই সর্বোচ্চ কর্তাব্যক্তির আগমন উপলক্ষে তারা সব দায়ভার এড়িয়ে নিজেদের মতো করে কর্মীসভা সাজিয়েছেন। তাই আমরা আজকের (৪ সেপ্টেম্বর) কর্মীসভা বয়কট করেছি।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি জিসান এনায়েত রেজা, ওমর ফারুক সিদ্দিকি মামুন, ওয়াসিম মাহমুদ, আশরাফুল ইসলাম, তৌফিক ইসলাম, সাজ্জাদুর রহমান লিমন, তৌহিদ ইসলাম সাবের, যুগ্ম সাধারণ সম্পাদক হারুনুর রশিদ হারুন, মাসকাওয়াত ইসলাম ইন্তি, মাহবুবুল আলম মাহি, সাংগঠনিক সম্পাদক শাহিন মিয়া, আসেফ বখত রাদ, সৃজন দেবনাথ প্রমুখ।

About bdlawnews24

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com