সদ্য সংবাদ
Home / করোনা ভাইরাস / ১৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি বাড়িয়ে প্রজ্ঞাপন জারি

১৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি বাড়িয়ে প্রজ্ঞাপন জারি

বিডি ল নিউজ২৪ ডটকম ডেস্কঃ   করোনা ভাইরাসের সংক্রমণ মোকাবেলায় ঘোষিত চলমান সাধারণ ছুটি আরও ৩ দিন (১১ থেকে ১৪ এপ্রিল) বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। রবিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুন এ তথ্য জানান।

প্রজ্ঞাপনে বলা হয়- করোনা ভাইরাস দেশে ছড়িয়ে পড়া প্রতিরোধে এর আগে সাধারণ ছুটি ১১ এপ্রিল পর্যন্ত বাড়িয়েছিল সরকার। এরপর ১২ ও ১৩ এপ্রিল এখন সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। আর নববর্ষের দিন ১৪ এপ্রিল আগে থেকেই ছুটি ছিল।  এখন ছুটি বলবৎ থাকবে ১৪ এপ্রিল পর্যন্ত।

এতে আরও বলা হয়েছে, জরুরি সেবা খাতের বিদ্যুৎ, পানি, গ্যাস, ফায়ার সার্ভিস, পরিচ্ছন্নতা কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেটের ক্ষেত্রে এ ব্যবস্থা প্রযোজ্য হবে না। এছাড়া, কৃষিপণ্য, সার, কীটনাশক, জ্বালানি, সংবাদপত্র, খাদ্য, শিল্প পণ্য, চিকিৎসা সরঞ্জাম, জরুরি-নিত্যপ্রয়োজনীয় পণ্য পরিবহন, কাঁচাবাজার, খাবার, ওষুধের দোকান ও হাসপাতাল এই ছুটির আওতামুক্ত থাকবে। জরুরি প্রয়োজনেও অফিস খোলা রাখা যাবে।

এর আগে গত ২৪ মার্চ প্রধানমন্ত্রীর নির্দেশে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এক সংবাদ সম্মেলনে প্রথম দফায় ১০ দিনের সাধারণ ছুটির ঘোষণা দেন। ২৬ মার্চ স্বাধীনতা দিবসকে সামনে রেখে পরবর্তী দুই দিন সাপ্তাহিক ছুটি, এর সঙ্গে ২৯ মার্চ থেকে ৩ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ও পরবর্তী দুই দিন সাপ্তাহিক ছুটিকে যুক্ত করে ওই ১০ দিনের ছুটি ঘোষণা করা হয়েছিল।

About bdlawnews

Check Also

থার্টিফার্স্ট নাইট ঘিরে রাজধানীতে নিরাপত্তা জোরদার

ইংরেজি বছরের শেষ রাত থার্টিফার্স্ট নাইটকে কেন্দ্র করে অপ্রত্যাশিত বা অপ্রীতিকর পরিস্থিতি এড়ানোর লক্ষ্যে রাজধানীতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com