সদ্য সংবাদ
Home / দেশ ও দশ / পঞ্চগড়ে জ্বর-শ্বাসকষ্ট নিয়ে কিশোরীর মৃত্যু

পঞ্চগড়ে জ্বর-শ্বাসকষ্ট নিয়ে কিশোরীর মৃত্যু

পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার টেপ্রিগঞ্জ ইউনিয়নে জ্বর, শ্বাসকষ্ট নিয়ে হাফেজা খাতুন (১৪) নামে এক কিশোরীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় ওই এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। যদিও কিশোরীর পরিবার বলেছেন, সে আগে থেকেই শ্বাসকষ্টে ভুগছে। স্বাস্থ্য বিভাগ করোনা সংক্রমণ আছে কিনা তা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করেছে।

টেপ্রিগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম রহমান জানান,  সোমবার (৬ এপ্রিল) রামগঞ্জ বিলাসী এলাকার আবুল হোসেন টাঙ্গাইল থেকে বাসায় ফিরেছেন। মঙ্গলবার (৭ এপ্রিল) বিকালে তার নাতনি হাফেজার জ্বর, শ্বাসকষ্ঠ নিয়ে মারা যায়। এর আগে টাঙ্গাইল থেকে ফেরা ওই কিশোরীর এক স্বজনকে দেবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। তারা স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগকে বিষয়টি অবহিত করেন। স্বাস্থ্য বিভাগের কর্মীরা ওই কিশোরীর মরদেহ থেকে করোনা পরীক্ষার জন্য প্রয়োজনীয় নমুনা সংগ্রহ করেন। পরে উপজেলা প্রশাসন সতর্কতার সঙ্গে তার দাফন সম্পন্ন করে।

দেবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হাসিনুর রহমান বলেন, ‘জ্বর, শ্বাসকষ্ট নিয়ে ওই কিশোরীর মৃত্যুর খবর পেয়ে আমরা করোনা পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করেছি। বুধবার (৮ এপ্রিল) সকালে ওই নমুনা রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হবে। ’

দেবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রত্যয় হাসান জানান, ওই কিশোরী করোনায় আক্রান্ত হয়েছিল তেমন মনে হয় না। নমুনা পরীক্ষার রিপোর্ট পেলে তা নিশ্চিত হওয়া যাবে। সে দীর্ঘদিন ধরে শ্বাসকষ্টে ভুগছে। তারপরও আমরা সতর্কতার সঙ্গে তার দাফন করেছি। একইসঙ্গে ওই পরিবারের সদস্যদের আপাতত বাড়িতে সতর্ক অবস্থায় থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

About bdlawnews

Check Also

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বাংলাদেশকে অভিনন্দন পাকিস্তানের প্রধানমন্ত্রীর

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বাংলাদেশের স্বাধীনতার ৫০তম বার্ষিকী উদযাপন উপলক্ষে আন্তরিক অভিনন্দন জানিয়ে বলেছেন, পাকিস্তান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com