সদ্য সংবাদ
Home / আইন আদালত / আইজিপি হলেন বেনজীর আহমেদ, র‌্যাব মহাপরিচালক মামুন

আইজিপি হলেন বেনজীর আহমেদ, র‌্যাব মহাপরিচালক মামুন

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) হলেন এলিট ফোর্স র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ। একই সঙ্গে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) বর্তমান প্রধান চৌধুরী আবদুল্লাহ আল মামুনকে র‌্যাবের ডিজি করা হয়েছে।

মঙ্গলবার এ সংক্রান্ত দুটি ফাইলের সারসংক্ষেপ প্রধানমন্ত্রী অনুমোদন করার পর বুধবার এ বিষয়ে প্রজ্ঞাপন প্রকাশ করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ।

২০১৫ সালের ৭ জানুয়ারি র‌্যাবের মহাপরিচালকের দায়িত্ব নেয়ার আগে বেনজীর আহমেদ ঢাকা মহানগরের পুলিশ কমিশনারের দায়িত্ব পালন করেন। সরকারি চাকরিতে তার মেয়াদ রয়েছে ২০২২ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত।

১৯৮৮ সালের ফেব্রুয়ারিতে সহকারী পুলিশ সুপার হিসেবে পুলিশ বাহিনীতে যোগ দেয়া বেনজীর সন্ত্রাস দমন বিষয়ে আন্তর্জাতিক প্রশিক্ষণ নিয়েছেন। জাতিসংঘ শান্তিরক্ষা বাহিনীর সদস্য হিসেবে বসনিয়া ও কসোভোতে কাজ করে এসেছেন তিনি।

গোপালগঞ্জে জন্মগ্রহণ করা বেনজীর স্নাতকোত্তর করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ থেকে। একই শিক্ষায়তনের ব্যবসায় শিক্ষা অনুষদ থেকে ব্যবসায় প্রশাসনে পিএইচডি ডিগ্রিও আছে তার।

অপর দিকে সিআইডির নেতৃত্বে থাকা চৌধুরী আবদুল্লাহ আল মামুন পুলিশ বাহিনীতে যোগ দেন ১৯৮৯ সালের ২০ ডিসেম্বর। সুনামগঞ্জ জেলার শাল্লা থানার শ্রীহাইল গ্রামে জন্ম নেয়া এই পুলিশ কর্মকর্তা ২০২৩ সালের ১১ জানুয়ারি অবসরে যাবেন।

দুই বছরের বেশি সময় ধরে বাংলাদেশ পুলিশ বাহিনীর নেতৃত্ব দিয়ে আসা জাবেদ পাটোয়ারীর মেয়াদ শেষ হচ্ছে আগামী ১৩ এপ্রিল। অবসরের সময় হয়ে এলেও চুক্তিভিত্তিক নিয়োগে তাকে অন্য কোনো দায়িত্ব দেয়া হতে পারে বলেও আলোচনা রয়েছে।

About bdlawnews

Check Also

পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস চক্রের ৭ সদস্য গ্রেফতার

বিশ্ববিদ্যালয় ভর্তি ও ব্যাংকের নিয়োগ পরীক্ষাসহ বিভিন্ন নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস চক্রের সাত সদস্যকে গ্রেফতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com