সদ্য সংবাদ
Home / অনিয়ম / কি‌শোরগঞ্জে ত্রাণের চালসহ ‌জেলা প‌রিষ‌দের সদস্য গ্রেফতার

কি‌শোরগঞ্জে ত্রাণের চালসহ ‌জেলা প‌রিষ‌দের সদস্য গ্রেফতার

‌কি‌শোরগ‌ঞ্জের ক‌টিয়াদী‌তে দ‌রিদ্র‌দের ম‌ধ্যে বিতর‌ণের জন্য বরাদ্দ ত্রাণের চাল আত্মসা‌তের অ‌ভি‌যো‌গে কি‌শোরগঞ্জ জেলা প‌রিষ‌দের সদস্য মো. কামরুজ্জামান‌কে গ্রেফতার ক‌রে‌ছে পু‌লিশ। শুক্রবার বিকেলে কটিয়াদী উপজেলার সহশ্রাম ধূলদিয়া ইউনিয়নের ফুলবাড়িয়া থেকে গ্রেফতার আটক করা হয়।

কামরুজ্জামান কটিয়াদী উপজেলার সহশ্রাম ধূলদিয়া ইউনিয়ন ফুলবাড়িয়া গ্রামের মৃত ইদ্রিস মিয়ার ছেলে। তি‌নি তেজগাঁও কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি।

এ ঘটনায় বি‌শেষ ক্ষমতা আই‌নে তার বিরু‌দ্ধে থানায় মামলা হ‌য়ে‌ছে। ক‌টিয়াদী ম‌ডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল জ‌লিল ঘটনার সত্যতা নি‌শ্চিত ক‌রে‌ছেন।

জানা গে‌ছে, ‌কি‌শোরগঞ্জ জেলা পরিষদের উ‌দ্যো‌গে সরকারের (এডিপি) তহ‌বিল থেকে ক‌টিয়াদী উপ‌জেলায় করোনা সংকটে থাকা অসহায় ও কর্মহীন ৪৫০ জন পরিবারের জন্য ত্রাণ বরাদ্দ দেয়া হয়। প্রতিজনের জন্য ১০ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি তেল, ২টি সাবান ও ২টি মাস্ক বরাদ্দ ছিল।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অথবা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার (পিআইও) উপস্থিতে ত্রাণ বিতরণ করার কথা। কিন্তু জেলা প‌রিষ‌দের সদস্য কামরুজ্জামান তাদের কাউকে না জানিয়ে প্রতি প্যাকেটে ৫ থে‌কে ৬ কে‌জি ক‌রে ২০০ জ‌নের মা‌ঝে বিতরণ ক‌রে বা‌কি চাল আত্মসাৎ ক‌রেন।

খবর পেয় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোছা. আকতারুন নেছার নেতৃ‌ত্বে অভিযান চালায় পু‌লিশ। তখন ২৬টি প্যাকেটে চালের পরিমাণ সঠিক পে‌লেও ১৮৭টি প্যাকেটে চা‌লের প‌মিাণ কম পান। পরে ১৮৭টি প্যাকেটের চাল জব্দ করে পুলিশ। তখন তাকে গ্রেফতার করা হয়।

কটিয়াদী মডেল থানার ওসি এম. এ জলিল জানান, এ ঘটনায় প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বাদী হয়ে কামরুজ্জামানের বিরুদ্ধে বি‌শেষ ক্ষমতা আই‌নে এক‌টি মামলা ক‌রে‌ছেন।

About bdlawnews

Check Also

সাংবাদিক ইউনিয়ন বগুড়া’র নির্বাচন মীর্জা সেলিম রেজা সভাপতি ও গনেশ দাস সম্পাদক

বগুড়া প্রতি‌নি‌ধি : সাংবাদিক ইউনিয়ন বগুড়া (রেজি: নং ৩০০৯) এর ত্রি-বার্ষিক নির্বাচন শনিবার উৎসব মুখর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com