সদ্য সংবাদ
Home / আইন আদালত / ঋণের জন্য ঢাকা বারের সাড়ে ৭ হাজার আইনজীবীর আবেদন

ঋণের জন্য ঢাকা বারের সাড়ে ৭ হাজার আইনজীবীর আবেদন

করোনাভাইরাস সংক্রমণ রোধে আদালতপাড়া বন্ধ। এ অবস্থায় বিপাকে পড়া আইনজীবীদের বিনা সুদে দুই বছর মেয়াদি ঋণ দেবে ঢাকা আইনজীবী সমিতি (ঢাকা বার)। এই ঋণ নিতে আবেদন করেছেন সাত হাজার ৫১১ জন তালিকাভুক্ত আইনজীবী। ঋণ দেয়ার বিষয় আলোচনা করতে আগামী ২৩ এপ্রিল ঢাকা বারের বর্তমান কার্যনির্বাহী কমিটির সভা আহ্বান করা হয়েছে। এছাড়াও বারের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাকদের সঙ্গেও এ বিষয় আলোচনা করে সমন্বয় কমিটি গঠন করে দ্রুত সময়ের মধ্যে ঋণ প্রদানের কার্যক্রম শুরু করবেন বলে জানা গেছে।

ঢাকা আইনজীবী সমিতির সভাপতি ইকবাল হোসেন বলেন, বিনা সুদে ঋণ নিতে ৭ হাজার ৫১১ জন আইনজীবী আবেদন করেছেন। বৃহস্পতিবার (২৩ এপ্রিল) সকাল ১০ টায় বর্তমান কার্যনির্বাহী কমিটির মিটিং আহ্বান করা হয়েছে। ঋণ দেয়ার বিষয়ে কার্যনির্বাহী কমিটির সদস্যরা নিজেদের মধ্যে আলোচনা করব। বারের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকদের সঙ্গেও আলোচনা করে সমন্বয় কমিটি গঠন করে দ্রুত সময়ের মধ্যে ঋণ প্রদানের কার্যক্রম শুরু করব ইনশাআল্লাহ।

ঢাকা আইজীবী সমিতির সহ-সাধারণ সম্পাদক সিকদার মোহাম্মদ আখতার উজ্জামান (হিমেল) বলেন, গত ১৩ এপ্রিল ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত ঢাকা আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির সভায় বিনা সুদে ঋণ দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। সোমবার (২০ এপ্রিল) ছিল আবেদন জমা দেয়ার শেষ সময়। এ সময়ের মধ্যে ৭ হাজার ৫১১ জন আবেদন করেছেন। অনেকে না বুঝে একাধিকবার ই-মেইলে আবেদন পত্র প্রেরণ করেছেন। সংখ্যাটি যাচাই-বাছাই চলছে। আবেদনের সংখ্যা কমতে পারে।

ঢাকা আইনজীবী সমিতির লাইব্রেরি সম্পাদক মো. আতাউর রহমান খান রুকু বলেন, সম্মানিত আইনজীবীরা অনলাইনে যে আবেদন করেছেন তা ডাউনলোড করে প্রিন্ট বের করতে কিছুটা সময় লাগছে। আমাদের আইটি সেকশনে কর্মচারীদের নির্দেশনা দেয়া হয়েছে যত দ্রুত সম্ভব প্রিন্ট করে মেম্বারশিপ নম্বর অনুযায়ী ২৫টি বান্ডিল রেডি করার জন্য। ইতোমধ্যে প্রায় ৪ হাজার আবেদনের কপি প্রিন্ট করা হয়েছে। এক্ষেত্রে কার্যনির্বাহী কমিটি ২০২০-২০২১ প্রত্যেকে প্রত্যেকের জায়গা থেকে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। যাতে সহজেই আমরা যাচাই-বাছাইয়ের কাজ দ্রুত সময়ের মধ্যে করতে পারি।

উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে ২৪ মার্চ থেকে ঢাকার আদালতপাড়া বন্ধ। ঢাকা বারের ২৫ হাজার ২০৯ জন তালিকাভুক্ত সদস্য রয়েছেন। গত ১৩ এপ্রিল বিপাকে পড়া আইনজীবীদের বিনা সুদে দুই বছর মেয়াদি ঋণ দেয়ার জন্য কার্যনির্বাহী কমিটিতে সিদ্ধান্ত হয়।

About bdlawnews

Check Also

পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস চক্রের ৭ সদস্য গ্রেফতার

বিশ্ববিদ্যালয় ভর্তি ও ব্যাংকের নিয়োগ পরীক্ষাসহ বিভিন্ন নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস চক্রের সাত সদস্যকে গ্রেফতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com