সদ্য সংবাদ
Home / অর্থনীতি / নারী উদ্যোক্তাদের জন্য ওয়েব সেমিনার আয়োজন করলো ব্র্যাক ব্যাংক

নারী উদ্যোক্তাদের জন্য ওয়েব সেমিনার আয়োজন করলো ব্র্যাক ব্যাংক

কোভিড-১৯ চলাকালীন সময়ে ব্যবসায়িক কৌশল নিয়ে নারী উদ্যোক্তাদের জন্য একটি ওয়েব সেমিনার বা ওয়েবিনার আয়োজন করেছে ব্র্যাক ব্যাংক। ব্যাংকটির নারীদের জন্য বিশেষ ব্যাংকিং সেবা ‘তারা’ এই ডিজিটাল সেমিনারটি আয়োজন করে।

কোভিড-১৯ এর প্রাদুর্ভাবে বিশ্বব্যাপী জরুরী অবস্থা এবং অর্থনৈতিক মন্দা সৃষ্টি হয়েছে। এর বিস্তার বিশ্বজুড়ে সামাজিক ও ব্যবসায়িক অগ্রযাত্রাকে ব্যাপকভাবে ব্যাহত করেছে। এর ফলে সবচাইতে ভোগান্তির মধ্যে পড়েছে দেশের স্টার্টআপ এবং ক্ষুদ্র ও মাঝারি ব্যবসাগুলো। এক ঘন্টার এই ওয়েবিনারটিতে কোভিড-১৯ এর বর্তমান পরিস্থিতি নিয়ে ‘তারা’ গ্রাহকদের সাথে বিশদ আলোচনা করা হয়। এর পাশাপাশি দুর্যোগকালীন এ সময়ে অভ্যন্তরীণ এবং বাহ্যিক রিসোর্সের উপর করোনার প্রভাব, মহামারীর বিভিন্ন ধাপ এবং ক্ষুদ্র ও মাঝারি ব্যাবসায়ীরা কিভাবে এই কোভিড-১৯ পরিস্থিতি আরও ভালভাবে মোকাবেলা করতে পারবেন – সে ব্যাপারেও পরামর্শ দেয়া হয়। প্রতিটি উপার্জিত তহবিল থেকে একটি ছোট সুরক্ষা নেট ভাতা চালু করার পরামর্শও দেয়া হয় উদ্যোক্তাদের। এতে করে বাজেট নিয়ে প্রতিক‚লতা থাকা সত্তে¡ও ব্যবসা টিকিয়ে রাখার সামর্থ্য অর্জন করতে পারেন ক্ষুদ্র ও মাঝারি নারী ব্যবসায়ীরা। ওয়েবিনারে অংশগ্রহণকারী নারী উদ্যোক্তাদের পরামর্শের পাশাপাশি কৌশলগত বিভিন্ন তথ্য ও উপাত্ত দেয়া হয় যা দুর্যোগকালীন সময়ে তাদের ব্যবসায়িক পরিচালন ব্যবস্থা আরও কার্যকরী করবে।

গত ১২ এপ্রিল ওয়েবিনারটি অনুষ্ঠিত হয়। এতে অধিবেশন পরিচালনা করেন সিঙ্গাপুরের জাতীয় বিশ্ববিদ্যালয়ের কৌশল ও নীতি বিভাগের পিএইচডি গবেষক এবং কমনওয়েলথ স্কলার খান মুহাম্মদ সাকিফুল আলম। অংশগ্রহণকারীদের প্রশ্নোত্তর পবের্র মাধ্যমে ওয়েবিনারটি শেষ হয়।

-ব্রাক ব্যাংক পেজ ফেসবুক

About bdlawnews

Check Also

ডি-এইট বা উন্নয়নশীল আট দেশের জোট এর সভাপতি হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ডি-এইট বা উন্নয়নশীল আট দেশের জোট এর সভাপতি হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চার বছরের জন্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com