সদ্য সংবাদ
Home / আইন আদালত / রমজানে সৌদিতে অফিস-আদালত চলবে ৫ ঘণ্টা

রমজানে সৌদিতে অফিস-আদালত চলবে ৫ ঘণ্টা

আসন্ন রমজানের জন্য কাজের সময় নির্ধারণ করেছে সৌদি সরকার। দেশটিতে রমজানে সরকারি অফিস-আদালত দিনে পাঁচ ঘণ্টা (সকাল ১০টা থেকে বিকেল ৩টা) খোলা থাকবে। যদিও সর্বসাধারণের জন্য সরকারি অফিসে সরাসরি সেবা গ্রহণ বন্ধ রয়েছে। বেসরকারি খাতে কাজের সময় নির্ধারণ করা হয়েছে দিনে ছয় ঘণ্টা। এই ছয় ঘণ্টা প্রতিষ্ঠানগুলো তাদের সুবিধামতো নির্ধারণ করবে।

এদিকে, যেসব অঞ্চলে ২৪ ঘণ্টার কারফিউ বহাল ছিল না, সেখানে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলাচল করা যাবে।

যেসব শহর ও অঞ্চলে ২৪ ঘণ্টা কারফিউ চলমান ছিল, সেখানে জরুরি চিকিৎসাসেবা, জরুরি খাদ্যদ্রব্য কেনাকাটা ও জরুরি ব্যাংকিং সেবার জন্য যার যার নির্দিষ্ট বসতি এলাকার ভেতরে অত্যন্ত নিয়ন্ত্রিতভাবে সকাল ৯টা থেকে বিকেল ৫টার মধ্যে বের হওয়া যাবে।

এর আগে বড় বড় শহরের মধ্যে যেসব নির্দিষ্ট এলাকাগুলো সম্পূর্ণরূপে কোয়ারেন্টিন করা হয়েছিল (আল-আজল আস সিহহি আত তাম), সেখানে আগের মতোই ২৪ ঘণ্টা কোনোক্রমে ঘর থেকে বের হওয়া যাবে না।

শুধু জরুরি নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি কেনার জন্য নিজের এলাকার ভেতরে অবস্থিত তামউইনাতে/ বাক্কালাতে যেতে পারবেন এবং জরুরি চিকিৎসার জন্য বের হতে পারবেন। দোকানে কেনাকাটার পর ভাউচার রাখবেন, পুলিশ ধরলে যাতে দেখাতে পারেন। জরুরি চিকিৎসার প্রয়োজন হলে ৯৯৭-এ কল করতে ভুলবেন না।

রমজান মাসে মক্কার মসজিদুল হারাম ও মদিনার মসজিদে নববীতে সর্বসাধারণের জন্য তারাবিহসহ পাঁচ ওয়াক্ত নামাজে উপস্থিতি এবং ওমরাহ বন্ধ থাকবে।

About bdlawnews

Check Also

সৌদিতে প্রথমবারের মতো বাংলাদেশি গৃহকর্মী হত্যার বিচার শুরু

পরিবারের হাল ধরতে বিদেশে পাড়ি জমানো নারী শ্রমিকের মৃত্যু কিংবা অত্যাচারের খবর নতুন নয়। পরিসংখ্যান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com