সদ্য সংবাদ
Home / জাতীয় / আজ চাঁদ দেখা গেলে কাল থেকে রোজা

আজ চাঁদ দেখা গেলে কাল থেকে রোজা

জাতীয় চাঁদ দেখা কমিটি শুক্রবার সন্ধ্যায় বৈঠকে বসছে । আজ পবিত্র রমজান মাসের চাঁদ দেখা গেলে রাতেই তারাবির নামাজ শুরু হবে। সেক্ষেত্রে আজ রাতে সাহরি খেয়ে কাল শনিবার রোজা শুরু করবেন দেশের ধর্মপ্রাণ মুসলমানরা।

শুক্রবার ১৪৪১ হিজরি সনের পবিত্র রমজান মাসের চাঁদ দেখার সংবাদ পর্যালোচনা এবং এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের লক্ষ্যে জাতীয় চাঁদ দেখা কমিটির সভা হবে।

এ দিন সন্ধ্যায় (বাদ মাগরিব) ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মোকাররম সভাকক্ষে এই সভায় ধর্ম প্রতিমন্ত্রী ও জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি অ্যাডভোকেট শেখ মো. আবদুল্লাহ সভাপতিত্ব করবেন।

মসজিদে তারাবিতে অংশ নিতে পারবেন ১২ মুসল্লি : রমজানে দেশের সব মসজিদে তারাবির নামাজ চালু থাকবে। তবে করোনা পরিস্থিতির কারণে তারাবির জামাতে ইমাম, মুয়াজ্জিন, দুজন হাফেজসহ সর্বমোট ১২ জন মুসল্লি অংশ নেবেন। এ ছাড়া ইফতার মাহফিলের নামে কোনো অনুষ্ঠান করা যাবে না। গতকাল ধর্ম মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে। এ বিষয়ে বিস্তারিত নির্দেশনাসহ শুক্রবার একটি সার্কুলার জারি করা হবে বলেও মন্ত্রণালয় সূত্র জানিয়েছে।

এদিকে, সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে শুক্রবার রোজা শুরু হচ্ছে। মধ্যপ্রাচ্যের আকাশে বৃহস্পতিবার পবিত্র রমজানের চাঁদ দেখা যায়। সংযুক্ত আরব আমিরাত, কুয়েত, ওমান, মিসর, মালয়েশিয়া, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া ও সিঙ্গাপুরেও আজ রোজা শুরু হয়েছে।

About bdlawnews

Check Also

থার্টিফার্স্ট নাইট ঘিরে রাজধানীতে নিরাপত্তা জোরদার

ইংরেজি বছরের শেষ রাত থার্টিফার্স্ট নাইটকে কেন্দ্র করে অপ্রত্যাশিত বা অপ্রীতিকর পরিস্থিতি এড়ানোর লক্ষ্যে রাজধানীতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com