সদ্য সংবাদ
Home / আন্তর্জাতিক / ৩২ হাজার পরিবারের সহায়তায় নেইমার-অ্যালিসনরা

৩২ হাজার পরিবারের সহায়তায় নেইমার-অ্যালিসনরা

প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) মেগাস্টার নেইমার এর আগেও করোনা তহবিলে দান করেছেন। তবে সেটা অতি গোপনে। দান করেও নিজের নামটি জানাতে চাননি এই স্ট্রাইকার। কিন্তু পরে খবরটা আর গোপন থাকেনি। এতো গেল তার একক প্রচেষ্টা। এবার করোনাভাইরাস মহামারীর বিরুদ্ধে লড়তে ব্রাজিলিয়ান তারকা ফরওয়ার্ড নেইমার গড়লেন যৌথ তহবিল।

করোনা সঙ্কটে কষ্টে থাকা অভাবী পরিবারের পাশে দাঁড়াতে দেশের ফুটবলার, কোচ ও ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশনের (সিবিএফ) সঙ্গে মিলে নেইমার দান করলেন প্রায় এক মিলিয়ন ডলার। মহতী এই যৌথ উদ্যোগে নেইমারের সঙ্গে আছেন লিভারপুলের গোলবারের অতন্দ্র প্রহরী অ্যালিসন বেকার ও কোচ আদেনর লিওনার্দো বাচ্চি তিতে।

ব্রাজিলের ৫৭ জন ফুটবলার ও কোচ মিলে গড়েছেন এ যৌথ তহবিল। তাদের সঙ্গে আছেন বার্সেলোনার সাবেক রাইট-ব্যাক দানি আলভেসও। সবাই মিলে দান করেছেন ৪ লাখ ৬৩ হাজার ৭৮৭ ডলার। এতে অংশীদার হয়েছে সিবিএফও।

সিবিএফের ওয়েবসাইটে এক ভিডিও বার্তায় খবরটা নিশ্চিত করে নেইমার বলেন, ‘কঠিন সময়ে অনেক পরিবারের সাহায্য প্রয়োজন। প্রয়োজন আমাদের সহায়তা।’

সিবিএফ প্রেসিডেন্ট রোজারিও কাবোকলো জানান, তহবিলের পুরো অর্থটা যাবে তিনটি সংস্থায়। যারা ব্রাজিলের ঘনবসতিপূর্ণ বস্তি এলাকায় কাজ করছে। আগামী দুই মাসের জন্য ৩২ হাজার পরিবারকে খাদ্য ও স্যানিটারি পণ্য সরবরাহ করবে তারা।

তহবিল গড়তে ব্রাজিল কোচ তিতে ও তার শিষ্য ফুটবলাররা ভক্ত-সমর্থকদের উৎসাহ দিয়ে যাচ্ছেন সহায়তার হাত বাড়িয়ে দিতে। অন্যান্য খেলার অ্যাথলিটদেরও এ ক্যাম্পেইনে অংশ নেওয়ার আহ্বান জানিয়ে যাচ্ছেন তারা।

দুঙ্গা, জিকো ও পাওলো রবার্তো ফ্যালকাও এর মতো সাবেক ফুটবল সুপারস্টাররা মিলিয়ন ডলারের তহবিল গড়ার এক সপ্তাহ পর এসেছে এই উদ্যোগের ঘোষণা।

ব্রাজিলে এখনো পর্যন্ত কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন ৪৯ হাজার ৯৯০ জন। মারা গেছেন ৩ হাজার ৩৩০ জন। দক্ষিণ আমেরিকায় যা সর্বোচ্চ। আর সুস্থ হয়েছেন ২৫ হাজার ৩১৮ জন।

About bdlawnews

Check Also

সাবেক শিক্ষামন্ত্রী নাহিদ করোনায় আক্রান্ত

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। শুক্রবার (৪ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com