সদ্য সংবাদ
Home / আইন আদালত / জরুরি পণ্য পরিবহনের সুযোগ নিয়ে মাদক পাচার হচ্ছে: র‌্যাব ডিজি

জরুরি পণ্য পরিবহনের সুযোগ নিয়ে মাদক পাচার হচ্ছে: র‌্যাব ডিজি

করোনাকালীন সময়ের সুযোগ নিয়ে কেউ যদি মাদকপাচার, সন্ত্রাসী বা জঙ্গি কর্মকাণ্ড চালাতে চায়, তাদের কোন প্রকার ছাড় দেওয়া হবে না বলে হুঁশিয়ারি করেছেন র‍্যাবের নবনিযুক্ত ডিজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

র‍্যাব মহাপরিচালক বলেন, আমরা নিত্যপ্রয়োজনীয় পণ্যের গাড়িগুলো খুব দ্রুত মহাসড়ক থেকে ছেড়ে দেওয়ার চেষ্টা করি। এই সুযোগে একদল মাদক কারবারি সবজির ভেতরে মাদক পরিবহন করছেন। আমি তাদের হুঁশিয়ারি করতে চাই, করোনোকালীন সময়ে সুযোগ নিলে তাদের ছাড় দেয়া হবে না। সর্বোচ্চ শাস্তি ভোগ করতে হবে।

শনিবার (২৫ এপ্রিল) চলমান করোনা পরিস্থিতি ও পবিত্র মাহে রমজানে র‍্যাবের গৃহীত নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সাংবাদিকবৃন্দের সঙ্গে অনলাইনে মতবিনিময়ের সময় তিনি এসব কথা বলেন।

র‍্যাব ডিজি বলেন, যেকোনো পরিস্থিতিতে আমরা আমাদের মূল যে কাজ সন্ত্রাস-জঙ্গিবাদ দমন, সেই কাজ করে যাচ্ছি। গত ৪ মার্চ থেকে ২৪ এপ্রিল পর্যন্ত মোট ৩২ জন জঙ্গিকে গ্রেফতার করেছি। কোনভাবেই যেন জঙ্গিরা এ সময়ে সুযোগ না নিতে পারে সে বিষয়ে সতর্ক রয়েছি।

চলমান পরিস্থিতিতে র‍্যাবের অভিযান সম্পর্কে তিনি বলেন, চলমান সময়ে র‍্যাব ৩৫৮ টি  ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে। এতে মোট ২ হাজার ২৪০ জনকে ৩ কোটি ৪০ লাখ টাকা জরিমানা করেছে।

স্বাস্থ্য সুরক্ষা সংশ্লিষ্ট সরঞ্জাম নিয়ে প্রতারণা করার দায়ে ১৮ টি প্রতিষ্ঠানকে সিলগালা করে দেয়া হয়েছে। ৯ জনকে কারাদণ্ড দেওয়া হয়েছে। পাশাপাশি ৬২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। র‍্যাব তাদের এই কার্যক্রম অব্যাহত রাখবে বলে জানান র‌্যাব ডিজি।

করোনা সংক্রমণ রোধে র‌্যাবের নেওয়া পদক্ষেপ তুলে ধরে তিনি বলেন, সামাজিক দূরত্ব নিশ্চিত করতে আমরা ইতিমধ্যে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছি। সেখানে জরিমানাসহ শাস্তি দিচ্ছি। তবে লক্ষ্য করা গেছে মূল সড়কের পাশাপাশি অলিতে-গলিতে ও চায়ের দোকানে মানুষের জমায়েত থাকে। তাদের সামাজিক দূরত্ব নিশ্চিত করতে র‌্যাবের নজর মূল সড়কের পাশাপাশি সেদিকে থাকবে।

ডিজি বলেন, এমন সংকটকালীন সময়ে আমাদের সতর্ক থাকতে হবে, কোন ধরনের গুজবে কান দেওয়া যাবে না। সামাজিক যোগাযোগ মাধ্যমে কোন কিছু দেখলে লাইক শেয়ার করার আগে তথ্যটি যাচাই করা উচিত। গুজব ছড়ানোর অপরাধে আমরা ইতিমধ্যে ৫০ টি সাইট নজরদারিতে রেখেছি। ১১ জন গুজব রটনাকারী কে আটক করেছি।

র‌্যাবের এই প্রধান বলেন, সবাই মিলে আমাদের এই পরিস্থিতি থেকে বের হয়ে আসতে হবে। সকলের সহযোগিতা একান্ত কাম্য।

About bdlawnews

Check Also

আবরার হত্যা মামলায় বুয়েট শিক্ষকসহ দুজনের সাক্ষ্য

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলায় কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের সহকারী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com