সদ্য সংবাদ
Home / আইন আদালত / সরকারি ত্রাণ নিয়ে ফেসবুকে বিভ্রান্তিকর লাইভ, থানায় জিডি

সরকারি ত্রাণ নিয়ে ফেসবুকে বিভ্রান্তিকর লাইভ, থানায় জিডি

সিলেটের বিশ্বনাথ উপজেলায় সরকারি বরাদ্ধ নিয়ে ফেসবুক লাইভে গুজব ছড়ানোর অভিযোগে এক যুবকের বিরুদ্ধে সাধারণ ডায়েরি করা হয়েছে। উপজেলার খাজাঞ্চি ইউনিয়ন পরিষদ সদস্য মতিন মিয়া আজ রবিবার বিশ্বনাথ থানায় এ ডায়েরি (নাম্বার-৮১০) করেন।

অভিযোগে বলা হয়েছে, একই ইউনিয়নের বন্ধুয়া গ্রামের সাইদুল ইসলাম (৩০) গত ২২ এপ্রিল বিকেলে ছোট দিঘলী গ্রামে যান। গ্রামের লায়েক মিয়ার উঠানে ছোট-বড় সবাইকে জড়ো করে ‘সিলেট টু লন্ডন’র ফেসবুক পেইজ থেকে লাইভ করেন তিনি।

গ্রামের কেউই পায়নি ত্রাণ, ত্রাণ পৌঁছেনি কোন এলাকায়, না খেয়ে আছে মানুুষ’- এইসব কথা প্রচার করা লাইভে। অথচ ওই এলাকায় বেশকিছু মানুষের মাঝে মধ্যে বিতরণ করা হয়েছে সরকারি ত্রাণ। বাকিদেরও পর্যায়ক্রমে ত্রাণ বিতরণের কাজ প্রক্রিয়াধীন।

এছাড়াও স্থানীয় চেয়ারম্যানসহ দানশীলদের ব্যক্তি উদ্যোগেও ছোট দিঘলী গ্রামের শতাধিক পরিবার পেয়েছে খাদ্য সামগ্রী। সরকারি-বেসরকারি ত্রাণ দেয়ার পরও মনগড়া এ লাইভ সমাজে বিভ্রান্তির সৃষ্টি করেছে। মানহানি হয়েছে স্থানীয় জনপ্রতিনিধি ও সরকারের।

এ বিষয়ে কথা হলে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তালুকদার মো. গিয়াস উদ্দিন বলেন, সরকার ও ব্যক্তি উদ্যোগে ত্রাণ বিতরণ করার পরও উদ্দেশ্য প্রণোদিতভাবে এ গুজব ছড়ানো হয়েছে। যা রীতিমত বিভ্রান্তি-বিশৃঙ্খলার সৃষ্টি করেছে।

About bdlawnews

Check Also

বগুড়ার গোকুলে পিন্টু দম্পত্তির বিরুদ্ধে দ্বৈত ভোটার হওয়ার মামলায় আদাল‌তে চার্জশীট দাখিল

এস আই সুমন,স্টাফ রিপোর্টারঃ জন্ম তারিখ ও এলাকা পরিবর্তন করে দ্বৈত ভোটার হওয়ার অপরাধে বগুড়া …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com