সদ্য সংবাদ
Home / রাজনীতি / নতুন রাজনৈতিক দল ‘আমার বাংলাদেশ পার্টি’র আত্মপ্রকাশ

নতুন রাজনৈতিক দল ‘আমার বাংলাদেশ পার্টি’র আত্মপ্রকাশ

সাবেক সচিব এ এফ এম সোলায়মান চৌধুরীকে আহ্বায়ক ও সাবেক ছাত্রনেতা মুজিবুর রহমান মনজুকে সদস্য সচিব করে ‘আমার বাংলাদেশ পার্টি’ (এবি পার্টি) নামে নতুন রাজনৈতিক দল গঠনের ঘোষণা দিলো জন আকাঙ্ক্ষার বাংলাদেশ।

গত এক বছর সারাদেশে জনসংযোগ ও যাচাই বাছাই শেষে শনিবার (২ মে) দুপুরে রাজধানীর বিজয়নগরে দলীয় কার্যালয় থেকে এ ঘোষণা দেওয়া হয়।

অনুষ্ঠানে মেজর (অব.) ডা. আবদুল ওহাব মিনার ও সুপ্রিম কোর্টের আইনজীবী তাজুল ইসলামসহ সাত জনকে যুগ্ম-আহ্বায়ক, নয় জনকে সহকারী সদস্য সচিব করে ২২২ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে।

নবগঠিত দলের আহ্বায়ক সোলায়মান চৌধুরী বলেন, জীবনের ক্রান্তিলগ্নে দুর্নীতি ও লুটপাটের রাজনীতির পরিবর্তে জনগণের অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে শামিল হয়ে শেষ সময়টুকু উৎসর্গ করতে চাই। আমাদের নতুন রাজনৈতিক উদ্যোগের আহ্বান নিয়ে দেশের যে প্রান্তেই গিয়েছি মানুষের সমর্থন পেয়েছি। দলের আত্মপ্রকাশের এ শুভলগ্নে ব্রিটিশ ঔপনিবেশিক শাসনের বিরুদ্ধে সংগ্রাম, বায়ান্নর ভাষা আন্দোলন, উনসত্তরের গণঅভ্যুত্থান ও মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী সব শহীদ ও বাংলাদেশের সব দেশপ্রেমিক নেতাদের গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি।

অনুষ্ঠানে দলের সদস্য সচিব মুজিবুর রহমান মনজু বলেন, মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে ভৌগোলিক সীমানার ভিত্তিতে আমরা স্বাধীন রাষ্ট্র পেয়েছি সত্য, কিন্তু যে স্বপ্ন নিয়ে দেশ স্বাধীন হয়েছিল, তা পূরণ হয়নি।  অধিকার ভিত্তিক কল্যাণরাষ্ট্র হিসেবে এ রাষ্ট্র অপূর্ণাঙ্গ রয়ে গেছে। ন্যায়বিচার, সুশাসন এগুলো এখনও আমাদের কাছে স্বপ্নের মতো।

করোনা শঙ্কার উল্লেখ করে তিনি বলেন, এমনিতেই আমরা ছিলাম কষ্টের মধ্যে, করোনা সঙ্কট সে কষ্টকে বিপর্যয়ে পরিণত করেছে। বিদ্রোহী কবি কাজী নজরুলের কবিতাংশ ‘আমি জাহান্নামের আগুনে বসিয়া হাসি পুষ্পের হাসি’ চয়ন করে তিনি বলেন এ করোনা বিপর্যস্ত সময়ে দেশকে নতুন করে গড়ার প্রত্যয় নিয়ে আমরা আজ যে এবি পার্টির সূচনা করলাম তা আগুনে বসে পুষ্প হাসির মতই একটি দুঃসাহসী পদক্ষেপ।

সংবাদ সম্মেলনে ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদের সঞ্চালনায় দলের সাত দফা কর্মসূচি উপস্থাপন করেন প্রফেসর ডা. মেজর (অব.) আবদুল ওহাব মিনার, দলের গঠনতন্ত্র উপস্থাপন করেন অ্যাডভোকেট তাজুল ইসলাম, ২২২ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটির নাম ঘোষণা করেন নির্বাচন কমিটির পক্ষে দলের তরুণ নেতা ব্যারিস্টার জুবায়ের আহমেদ ভুঁইয়া।

দলীয় সূত্র জানায়, বর্তমান করোনা সংক্রমণ রোধে জন আকাঙ্ক্ষার বাংলাদেশ ইতোমধ্যে ডাক্তার, সাংবাদিকসহ বিভিন্ন পেশাজীবীদের মধ্যে মাস্ক, স্যানিটাইজার ও পিপিই বিতরণ করে। দলের আত্মপ্রকাশ উপলক্ষে ফুডব্যাংক কর্মসূচির মাধ্যমে কর্মহীন অসহায় ২০ হাজার পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।

About bdlawnews

Check Also

করোনাভাইরাস থেকে মানুষকে বাঁচানোর জন্য ভবিষ্যতে আরও কঠোর পদক্ষেপ

করোনাভাইরাস থেকে মানুষকে বাঁচানোর জন্য ভবিষ্যতে আরও কঠোর পদক্ষেপ নিতে হবে বলে মনে করেন প্রধানমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com