Home / Uncategorized / গত চার মাসে ৮৫ জন সাংবাদিক বিভিন্নভাবে হুমকি নির্যাতন

গত চার মাসে ৮৫ জন সাংবাদিক বিভিন্নভাবে হুমকি নির্যাতন

আজ শুক্রবার (৮ মে) সন্ধ্যায় আসকের জ্যেষ্ঠ সমন্বয়ক (অ্যাডভোকেসি এবং নেটওয়ার্কিং) আবু আহমেদ ফজলুল কবির স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এ বছরের গত চার মাসে ৮৫ (তথা জানুয়ারি থেকে এপ্রিল পর্যন্ত) সাংবাদিক বিভিন্নভাবে নির্যাতন, হয়রানি, হুমকি ও পেশাগত কাজ করতে গিয়ে বাধার সম্মুখীন হয়েছেন বলে জানিয়েছে আইন ও সালিশ কেন্দ্র (আসক)। মানবাধিকার সংগঠনটি।

আইন ও সালিশ কেন্দ্র (আসক) মনে করে,সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে বিশেষত মার্চ-এপ্রিল মাসে যেভাবে বাধা দেয়া হয়েছে এবং নানাভাবে হয়রানি ও শারীরিকভাবে আক্রমণ করা হয়েছে তা গণমাধ্যমের স্বাধীনতার জন্য অশনিসংকেত।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত চার মাসে ৮৫ জন সাংবাদিক বিভিন্নভাবে নির্যাতন, হয়রানি, হুমকি ও পেশাগত কাজ করতে গিয়ে বাধার সম্মুখীন হয়েছেন বলে গণমাধ্যমে প্রকাশিত হয়েছে।
এ সময়ের অন্যতম আলােচিত ঘটনা ১৫ মার্চ কুড়িগ্রামে বাংলা ট্রিবিউনের জেলা প্রতিনিধি আরিফুল ইসলামকে মধ্যরাতে বাড়ি থেকে তুলে নিয়ে ‘মাদকবিরােধী অভিযানেথ আটক দেখানাে এবং ভ্রাম্যমাণ আদালত এ অপরাধে তাকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেয়ার ঘটনা। যদিও সাংবাদিকের পরিবার থেকে মাদক পাওয়ার অভিযােগ অস্বীকার করে বলা হয়, জেলা প্রশাসকের অনিয়ম সংক্রান্ত সংবাদ প্রকাশ করায় ও সামাজিক যোগাযোগ মাধ্যমে দুর্নীতি সংক্রান্ত পােস্ট দেয়ায় তাকে জোর করে ধরে নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে নির্মমভাবে মারধর করা হয়েছে। ১৫ মার্চ স্থানীয় আদালত তাকে জামিন প্রদান করেন। পরবর্তী সময়ে জেলা প্রশাসককেপ্রত্যাহার করা হয়।

About bdlawnews

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com