Home / আইন আদালত / করোনাজয়ী ১৬ পুলিশ সদস্যকে বরণ করলেন এসপি

করোনাজয়ী ১৬ পুলিশ সদস্যকে বরণ করলেন এসপি

গত ১৫ এপ্রিল গাজীপুরের কালীগঞ্জ থানার এক এসআই প্রথম করোনায় আক্রান্ত হন। এরপর একে একে ওই থানার ১৬ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হন। আক্রান্তরা প্রায় তিন সপ্তাহ হোম আইসোলেশনে থেকে সবাই সুস্থ হয়েছেন। এ উপলক্ষে রোববার (১০ মে) সকালে গাজীপুর জেলা পুলিশ সুপার শামসুন্নাহার করোনা থেকে সুস্থ হয়ে ফিরে আসা ১৬ পুলিশ সদস্যকে ফুল দিয়ে বরণ করে নেন। এ সময় আক্রান্তরা করোনাকে জয় করে ফিরে আসার অভিজ্ঞতা বর্ণনা করেন।

করোনার হটস্পট হিসেবে পরিচিত গাজীপুরে কর্মরত ১৬ পুলিশ সদস্য আক্রান্ত হয়ে ভয়াবহ অবস্থা থেকে সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন। পুলিশ বিভাগের সর্বোচ্চ প্রচেষ্টার ফলে আক্রান্তদের সুস্থ হয়ে ওঠায় করোনাভীতি কমছে অন্য পুলিশ সদস্যদেরও। তাই করোনায় আতঙ্কিত না হয়ে সবাইকে সতর্ক থেকে সেবা দেয়ার নির্দেশনা দিয়েছেন পুলিশ সুপার।

সংক্রমণের প্রথম থেকেই বেশ শতর্ক অবস্থানে থেকে তৎপর ছিল গাজীপুরের আইনশৃঙ্খলা বাহিনী। দায়িত্ব পালন করতে গিয়ে একই থানার ১৬ জন পুলিশ সদস্য আক্রান্ত হন। তবুও পিছু হটেননি তারা। নতুন করে লড়াই শুরু হয় করোনার বিরুদ্ধে। প্রায় তিন সপ্তাহ বিধিনিষেধ মেনে চিকিৎসা নেয়ায় আবার সুস্থ হয়ে ফিরেছেন তারা।

তাদের আবারও কাজে যোগদান উপলক্ষে উৎসাহ দিতে ভিন্নধর্মী এক আয়োজন করে জেলা পুলিশ। ফুল দিয়ে বরণ করে নেয়া হয় তাদের। মৃত্যুর খুব কাছ থেকে ফিরে এলেও এতটুকু মনোবল হারায়নি তাদের। তাই তো সহকর্মীদের প্রতি কৃতজ্ঞার পাশাপাশি করোনায় ভয় না পেয়ে সতর্ক হওয়ার পরামর্শ দেন করোনা জয় করা পুলিশ সদস্যরা।

গাজীপুর পুলিশ সুপার শামসুন্নাহার বলেন, করোনা দুর্যোগ মোকাবেলায় পিছু না হটে সতর্ক হয়ে মাঠে থাকার পরামর্শ দিয়েছি জেলা পুলিশের সবাইকে। পাশাপাশি আক্রান্ত সদস্যদের পরিবারের যেকোনো সহযোগিতায় এগিয়ে আশার আশ্বাসও দেন তিনি।

About bdlawnews

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com