সদ্য সংবাদ
Home / অর্থনীতি / অনলাইন বিক্রয় সেবা এসএমই খাতের জন্য ইতিবাচক : স্পিকার

অনলাইন বিক্রয় সেবা এসএমই খাতের জন্য ইতিবাচক : স্পিকার

অনলাইন বিক্রয় সেবা এসএমই খাতে ইতিবাচক পরিবর্তন আনবে বলে আশা প্রকাশ করেছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেছেন, অর্থনীতিতে ইতিবাচক পরিবর্তন আনতে প্রযুক্তিনির্ভর ব্যবসার মডেলগুলো আরো সম্প্রসারিত করতে হবে। শুধু করোনা পরিস্থিতি বা ঈদ নয়, স্বাভাবিক সময়ের জন্যও এই মডেল কার্যকর ভূমিকা রাখতে পারে।

আজ মঙ্গলবার সন্ধ্যায় করোনাভাইরাসের কারণে ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের জন্য অনলাইন বিক্রয় সেবা ‘আনন্দমেলা’র উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

স্পিকার ভিডিও কনফারেন্সিং-এর মাধ্যমে অনলাইন বিক্রয় সেবার উদ্বোধন করেন। ইউনাইটেড নেশনস ডেভেলপমেন্ট প্রোগ্রাম (ইউএনডিপি) ইন বাংলাদেশ আয়োজিত ওই অনুষ্ঠান সঞ্চালনা করেন ইউএনডিপি বাংলাদেশের জেন্ডার বিশেষজ্ঞ শারমিন ইসলাম।

অনুষ্ঠানে বক্তৃতা করেন বাংলাদেশে নিযুক্ত জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী মিয়া সেপ্পো, ইউএনডিপি’র কান্ট্রি ডিরেক্টর সুদীপ্ত মুখার্জী, ইউএনডিপি’র সলিউশন আর্কিটেক্ট স্পেশালিস্ট রেজওয়ানুল হক জামি, ইউএনডিপি’র পলিসি অ্যাডভাইজর আনির চৌধুরী প্রমূখ।

অনুষ্ঠানে স্পিকার বলেন, করোনার প্রভাবে সমগ্র বিশ্বের অর্থনীতিতে স্থবিরতা ও নেতিবাচক প্রভাব পড়ছে। এমন একটি সংকটময় সময়ে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের পাশে সরকারের এটুআই প্রকল্পের সহায়তায় ইউএনডিপি আনন্দমেলা বিক্রয় কেন্দ্রের সূচনা করেছে। যা অর্থনীতিকে ঘুরে দাঁড়াতে ইতিবাচক ভূমিকা রাখবে। এক্ষেত্রে স্থবির ও অচলপ্রায় অর্থনীতির চাকা সচল হবে। এ ছাড়া বাংলাদেশের ব্রান্ডকে বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে আনন্দমেলা ডিজিটাল প্লাটফর্ম ইতিবাচক ভূমিকা রাখতে পারে বলেও তিনি উল্লেখ করেন।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের সাথে বাংলাদেশের বৃহৎ জনগোষ্ঠী যুক্ত। দেশের অর্থনীতিকে সচল রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন খাতে প্রণোদনার পাশাপাশি ক্ষুদ্র ও মাঝারি শিল্পখাতেও বিশ হাজার কোটি টাকার প্রণোদনা ঘোষণা করেছেন। আগামীতে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাগণ জীবন যাত্রায় ইতিবাচক পরিবর্তন আনবে  বলে আশা প্রকাশ করেন তিনি।

About bdlawnews

Check Also

থার্টিফার্স্ট নাইট ঘিরে রাজধানীতে নিরাপত্তা জোরদার

ইংরেজি বছরের শেষ রাত থার্টিফার্স্ট নাইটকে কেন্দ্র করে অপ্রত্যাশিত বা অপ্রীতিকর পরিস্থিতি এড়ানোর লক্ষ্যে রাজধানীতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com