সদ্য সংবাদ
Home / আইন আদালত / জেএমআই গ্রুপের বিরুদ্ধে তদন্ত চেয়ে হাইকোর্টে রিট

জেএমআই গ্রুপের বিরুদ্ধে তদন্ত চেয়ে হাইকোর্টে রিট

জেএমআই গ্রুপের সরবরাহকৃত এন-৯৫ মাস্ক কেলেঙ্কারির ঘটনায় জড়িতদের বিরুদ্ধে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে।

হাইকোর্টের বিচারপতি মো. ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন ভার্চুয়াল বেঞ্চে গতকাল বৃহস্পতিবার এই রিট দাখিল করা হয়।

রিট আবেদনে এন-৯৫ মাস্ক এর প্যাকেটে নকল মাস্ক সরবরাহের জন্য ওই মাস্ক সরবরাহকারী প্রতিষ্ঠান জেএমআই গ্রুপের বিরুদ্ধে তদন্ত, তাদের সঙ্গে সমস্ত প্রকার চলমান চুক্তি বাতিল, সরকারি দরপত্র আহবানের ক্ষেত্রে ব্ল্যাকলিস্ট, ক্ষতিপূরণ আদায়ে আদালতের নির্দেশনা চাওয়া হয়েছে।

এ বিষয়ে স্বাস্থ্য সচিব ও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বরাবর উকিল নোটিশ দেওয়া হলেও জবাব না পেয়ে এ রিট করেন বেসরকারি সংগঠন ল এন্ড লাইফ ফাউন্ডেশনের পক্ষে ব্যারিস্টার হুমায়ন কবির পল্লব।

রিটে বলা হয়েছে, করোনা ভাইরাসে আক্রান্ত অথবা সন্দেহভাজন রোগীদেরকে চিকিৎসা সেবায় নিয়োজিত চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সুরক্ষার জন্য এন-৯৫ মাস্ক সরবরাহের জন্য জেএমআই গ্রুপের সাথে চুক্তিবদ্ধ হয় সরকার। তার প্রেক্ষাপটে জেএমআই গ্রুপ ওই মাস্কের প্যাকেটে অন্য মাস্ক সরবরাহ করে।

এ নিয়ে দৈনিক ইত্তেফাকসহ বিভিন্ন মিডিয়ায় প্রতিবেদন প্রকাশিত হয়। কিন্তু অদ্যাবধি এই ধরনের প্রতারণার ও অবৈধ কর্মকাণ্ডের জন্য কোম্পানির বিরুদ্ধে কোন ধরনের পদক্ষেপ নিয়েছে বলে আমাদের জানা নেই। বিষয়টি অত্যন্ত জরুরি এবং গুরুত্বপূর্ণ জনস্বার্থ সংশ্লিষ্ট বিধায় জেএমআই গ্রুপের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন এবং এর সাথে জড়িতদের শাস্তি তথা এই গ্রুপের মেডিকেল ইকুইপমেন্ট সাপ্লাইয়ের এবং ম্যানুফ্যাকচারিং লাইসেন্স সাসপেন্ড করা এবং তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ দরকার।

রিট আবেদনে স্বাস্থ্য সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, আইইডিসিআরের পরিচালক, সিএমএসডি’র পরিচালক এবং জেএমআই গ্রুপের এমডিকে বিবাদী করা হয়েছে।

About bdlawnews

Check Also

হাইকোর্টে আনভীরের আগাম জামিন আবেদন

রাজধানীর গুলশানের একটি ফ্ল্যাট থেকে তরুণীর মরদেহ উদ্ধারের ঘটনায় আত্মহত্যায় প্ররোচণার অভিযোগে করা মামলায় হাইকোর্টে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com