Home / করোনা ভাইরাস / দেশে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১২০২ জন শনাক্ত, মৃত ১৫

দেশে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১২০২ জন শনাক্ত, মৃত ১৫

দেশে বেড়েই চলছে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা। দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ১৫ জন মারা গেছেন। একই সময়ে করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন ১২০২ জন।

শুক্রবার (১৫ মে) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান। দেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত এ ব্রিফিং অনলাইনে হয়।

করোনায় আক্রান্ত হয়ে গতকাল বৃহস্পতিবার ১৪ জনের মৃত্যু হয়। আর শনাক্ত হয়েছে ১০৪১ জন। গতকালকের তুলনায় করোনা শনাক্ত  ও মৃতের সংখ্যা বেড়েছে। একদিনে শনাক্তের সংখ্যা আজকেই সর্বোচ্চ। এর আগে একদিনে সর্বোচ্চ শনাক্ত ছিল ১১৬৭।

এ নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ২৯৮ জন। আর মোট শনাক্তের সংখ্যা ২০ হাজার ৬৫ জন।

ব্রিফিং এ  অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন,  গত ২৪ ঘণ্টায় ৯ হাজার ৫৩৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। আর নমুনা সংগ্রহ করা হয় ৮ হাজার ৫৮২টি।  এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ১ লাখ ৬০ হাজার ৫১২টি। দেশে এখন ৪১টি ল্যাবে করোনা পরীক্ষা করা হচ্ছে।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় আরও ২৭৯জন কোভিড-১৯ রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৩ হাজার ৮৮২ জন।

নাসিমা সুলতানা বলেন, মোট আক্রান্ত করোনা রোগীদের মধ্যে ঢাকা সিটি ও বিভাগে ৭৯ দশমিক ৫৪ শতাংশ। ঢাকা সিটিতে ৫৮ দশমিক ১১ শতাংশ এবং ঢাকার বিভিন্ন জেলায় ২১ দশমিক ৪৩ শতাংশ আক্রান্ত। ঢাকা বিভাগের মধ্যে নারায়ণগঞ্জ জেলায় সবচেয়ে বেশি।

এছাড়া চট্টগ্রাম বিভাগে ৮ দশমিক ৪৭ শতাংশ, মংমনসিংহে ৩ দশমিক ৫০ শতাংশ, রংপুরে ২ দশমিক ৫৩ শতাংশ, সিলেটে ১ দশমিক ৫৪ শতাংশ, রাজশাহীতে ১ দশমিক ৩৯ শতাংশ এবং বরিশালে ১ দশমিক ১০ শতাংশ।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

About bdlawnews

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com