Home / করোনা ভাইরাস / জরুরি প্রয়োজন ছাড়া ঢাকা মহানগরীতে কেউ আসতে ও যেতে পারবেন না, ডিএমপি

জরুরি প্রয়োজন ছাড়া ঢাকা মহানগরীতে কেউ আসতে ও যেতে পারবেন না, ডিএমপি

মহামারি করোনা ভাইরাস প্রতিরোধে ঢাকা মহানগরীতে জরুরি প্রয়োজন ছাড়া কেউ আসতে পারবেন না বা নগরীর বাইরে যেতেও পারবেন না বলে জানিয়েছে ঢাকা মহানগর পুলিশের গণমাধ্যম শাখা।

রবিবার ( ১৭ মে) ডিএমপি’র পক্ষ থেকে এই ধরনের কথা জানানো হয়েছে। ডিএমপি জানিয়েছে, রবিবার থেকে রাজধানীর প্রবেশ ও বের হওয়ার পথে তল্লাশির ব্যবস্থা জোরদার করা হয়েছে। যাতে কোনো ব্যক্তি একান্ত জরুরি প্রয়োজন ছাড়া ঢাকা শহরে প্রবেশ বা ঢাকা শহর থেকে বাইরে যেতে না পারেন, তা নিশ্চিত করতেই তল্লাশির এই ব্যবস্থা।

এদিকে জরুরি সেবা ও পণ্য সরবরাহ কাজে নিয়োজিত যানবাহন এই নিয়ন্ত্রণের আওতামুক্ত থাকবে বলেও জানান হয়। করোনা ঠেকাতে নগরীতে এই নিয়ন্ত্রিত চলাচলের ব্যাপারে নাগরিকদের সর্বাত্মক সহযোগিতা কামনা করেছে ডিএমপি।

আশঙ্কা করা হচ্ছে, ঈদ সামনে রেখে লোকজনের রাজধানী ত্যাগের ফলে করোনা ভাইরাস গ্রাম পর্যায়ে ব্যাপক হারে ছড়িয়ে পড়তে পারে। মহামারি করোনা ভাইরাসের বিস্তার রোধকল্পে রবিবার থেকে ঢাকা মহানগরীতে প্রবেশ ও বাহির পথে চেকপোস্ট ব্যবস্থা জোরদার করা হয়েছে।

কোনো ব্যক্তি একান্ত জরুরি প্রয়োজন ব্যতীত ঢাকা শহরে প্রবেশ বা ঢাকা শহর থেকে বাহিরে যেতে না পারেন সেজন্য এ ব্যবস্থা নিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

About bdlawnews

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com