Home / দেশ জুড়ে / বিদ্যুতের খুঁটি ও রেলিং ভেঙে বাস খাদে, নিহত ১

বিদ্যুতের খুঁটি ও রেলিং ভেঙে বাস খাদে, নিহত ১

সড়কের মোড়ে বিদ্যুতের খুঁটি। সেটা পেরিয়ে খাদ। খাদ থেকে সড়কের নিরাপত্তার জন্য দেওয়া লোহার রেলিং। সেই বিদ্যুতের খুঁটি আর রেলিং ভেঙে দ্রুতগতির বাসটি পড়ে যায় সড়কের পাশের খাদে। এতে এক নারী যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন বাসের সুপারভাইজারসহ ১৬ আরোহী।

বিজিবি ঠাকুরগাঁও সেক্টর কার্যালয় এলাকার পূর্ব পাশের হাজির মোড়ে ঠাকুরগাঁও-দিনাজপুর মহাসড়কে আজ সোমবার ভোররাতে এই দুর্ঘটনা ঘটে। যাত্রীদের অভিযোগ, চালক শুরু থেকেই বেপরোয়া গতিতে বাসটি চালাচ্ছিলেন।

নিহত নারীর নাম-পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি। দুর্ঘটনার পর বাসের চালক পালিয়ে যান।

যাত্রী, হাইওয়ে পুলিশ ও প্রত্যক্ষদর্শী ব্যক্তিরা জানান, গতকাল রোববার রাত আটটার দিকে ঢাকার উত্তরা থেকে পঞ্চগড়ের তেঁতুলিয়ার উদ্দেশে হানিফ এন্টারপ্রাইজের বাসটি রওনা হয়। শুরু থেকেই চালক বেপরোয়াভাবে বাসটি চালাচ্ছিলেন। আজ ভোররাত চারটার দিকে বাসটি বিজিবি ঠাকুরগাঁও সেক্টর কার্যালয় এলাকার পূর্ব পাশের সড়কের বাঁকে না গিয়ে একটি বিদ্যুতের খুঁটিতে ধাক্কা খায়। বাসের ধাক্কায় বিদ্যুতের খুঁটি ভেঙে মাটিতে পড়ে যায়। পরে বাসটি সড়কের রেলিং ভেঙে পাশের খাদে পড়ে গাছের সঙ্গে আটকে যায়। এতে ঘটনাস্থলেই এক নারী বাসযাত্রী নিহত হন। বাসটির সুপারভাইজারসহ আহত হন ১৬ জন আরোহী।

পরে স্থানীয় লোকজন, হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা আহত ব্যক্তিদের উদ্ধার করেন। চিকিৎসার জন্য তাঁদের ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে পাঠানো হয়।

ঠাকুরগাঁও ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা মফিদার রহমান বলেন, খবর পেয়ে তাঁদের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধারকাজ শুরু করেন। ঘটনাস্থল থেকে এক নারীর মৃতদেহ উদ্ধার করা হয়।

দুর্ঘটনাকবলিত বাসের যাত্রী পঞ্চগড়ের তেঁতুলিয়ার বাসিন্দা শরিফুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু সেতু পার হওয়ার পর থেকে চালক অত্যন্ত দ্রুতগতিতে বাস চালাচ্ছিলেন। যাত্রীরা বারবার বলা সত্ত্বেও বাসের গতি কমাননি চালক।

বাসটির আরেক যাত্রী পঞ্চগড়ের মো. সাব্বির জানান, বিজিবি ঠাকুরগাঁও সেক্টর কার্যালয় এলাকায় আসার পর বাসের চালক নিয়ন্ত্রণ হারান। প্রথমে বাসটি বিদ্যুতের খুঁটিকে ধাক্কা দেয়। পরে রেলিং ভেঙে সড়কের পাশের খাদে পড়ে গাছের সঙ্গে আটকে যায়।

ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্মরত চিকিৎসক ভবতোষ রায় জানান, দুর্ঘটনায় আহত ব্যক্তিদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

বোদা হাইওয়ে পুলিশের উপপরিদর্শক নাজমুল ইসলাম বলেন, ‘খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধারকাজে সহায়তা করি। লাশ উদ্ধার করে জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। দুর্ঘটনার পর চালক পালিয়ে গেছেন।

About bdlawnews24

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com