Home / খেলাধুলা / করোনায় বাংলাদেশের ফুটবল মৌসুম পরিত্যক্ত ঘোষণা

করোনায় বাংলাদেশের ফুটবল মৌসুম পরিত্যক্ত ঘোষণা

শেষ পর্যন্ত করোনাভাইরাসের কারণে স্থগিত হয়ে থাকা ফুটবল মৌসুমের সমাপ্তি টানল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। লোকসানের কথা বিবেচনায় রেখে বেশিরভাগ ক্লাবের সিদ্ধান্তে ২০১৯-২০ মৌসুমের পুরো লিগই বাতিলের সিদ্ধান্ত নেয় বাফুফের কার্যনির্বাহী কমিটি। আজ বাফুফে ভবনে জরুরি বৈঠকের মাধ্যমে এ সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

বৈঠক শেষে কার্যনির্বাহী কমিটির সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী সাংবাদিকদের বলেন, ‘ক্লাবদের সাথে পরামর্শ করেই লিগ পরিত্যাক্ত ঘোষণা করা হয়েছে। যেহেতু লিগ পরিত্যাক্ত করা হয়েছে, এই লিগে কোনো চ্যাম্পিয়ন বা রেলিগেশন থাকছে না।’

চলমান মৌসুমে মাত্র ছয়টি ও পাঁচটি করে ম্যাচ খেলেছে দলগুলো। ছয়টি করে ম্যাচ খেলেছে আবাহনী, মোহামেডান, বসুন্ধরা কিংস, চট্টগ্রাম আবাহনী, সাইফ স্পোর্টিং, শেখ রাসেল ক্রীড়াচক্র ও রহমতগঞ্জ। পাঁচটি করে ম্যাচ খেলেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব, বাংলাদেশ পুলিশ, আরামবাগ ক্রীড়াচক্র, ব্রাদার্স ইউনিয়ন, উত্তর বারিধারা ও মুক্তিযোদ্ধা ক্রীড়াসংসদ।

ছয় ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে গোল গড়ে এগিয়ে টেবিলের শীর্ষে ছিলো আবাহনী। ছয় ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোল গড়ের দ্বিতীয়স্থানে ছিলো চট্টগ্রাম আবাহনী। পাশাপাশি এ বছর স্বাধীনতা কাপও বাতিল করা হয়েছে। বাফুফে ভবনে আজকের এই জরুরি সভায় কার্যনির্বাহী কমিটির নয়জন সদস্য উপস্থিত ছিলেন। আর বাকিদের সঙ্গে অনলাইনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মতামত নেওয়া হয়।

About bdlawnews

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com